1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

দুই বছরের জন্য বিসিবি’র সম্প্রচার স্বত্ব পেল ব্যানটেক

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ মে, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছেে দেশি মার্কেটিং এজেন্সি ব্যানটেক। এই সময়ের মধ্যে আইসিসি’র এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দেশের মাটিতে গড়ানো যাবতীয় খেলা তারাই সম্প্রচার করবে।

সম্প্রচার সত্ব বিক্রির জন্য ১৯ মিলিয়ন ডলার ফ্লোর প্রাইস নির্ধারণ করেছিল বিসিবি। সেই মোতাবেক সোমবার (১৭ মে) উন্মুক্ত বিডিংয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ব্যানটেক। কিন্তু সেখানে তারা ছাড়া আর কোন প্রতিষ্ঠানের পক্ষ থেকেই প্রস্তাব পায়নি টাইগার ক্রিকেট প্রশাসন।‌ সোজা কথায় বলতে গেলে বিডিংয়ে আর কোন প্রতিষ্ঠানই অংশগ্রহণ নেয়নি। ফলে তারাই সত্ব পেয়ে যায়।

সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি বলেন, ‘ বিডিংয়ে একমাত্র ব্যানটেকই অংশ নিয়েছে। আর কোন প্রতিষ্ঠানের তরফ থেকে আমরা কোন প্রস্তাব পাইনি। ‌ আমাদের ফ্লোর প্লায় প্রাইস ছিল ১৯ মিলিয়ন ডলার। আগামী দুই বছর বাংলাদেশ দলের হোম সিরিজের প্রতিটি ম্যাচ তারা সম্প্রচার করবে।’

এর আগে গেল জানুয়ারি-ফেব্রুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্বও বিডিং এর মাধ্যমে ১৭ কোটি ৯৭ লাখ টাকায় কিনে নেয় ব্যানটেক। কিন্তু পরে তা তারা টি স্পোর্টস ও নাগরিক টিভির কাছে বিক্রি করে দেয়।

ভবিষ্যত সূচি বলছে আগামী দুই বছরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। ২০২২ সালের নভেম্বরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফর করার কথা ভারতীয় ক্রিকেট দলের।

এছাড়া ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত শ্রীলংকার দুই বার এবং নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর করার কথা রয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি