1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:২২ অপরাহ্ন

দুশ্চিন্তার কিছু নেই, বন্যা মোকাবিলায় ব্যবস্থা নিয়েছে সরকার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

সিলেট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, পরিস্থিতি মোকাবিলায় সব ব্যবস্থা নিয়েছে সরকার। মঙ্গলবার (২১ জুন) সিলেট সার্কিট হাউজে বন্যা পরিস্থিতি পর্যালোচনা ও বন্যা দুর্গতদের পুনর্বাসনের বিষয়ে এক ‘মতবিনিময় সভায়’ অংশ নিয়ে প্রধানমন্ত্রী এই কথা জানান।


প্রধানমন্ত্রী বলেন, ‘যেকোনো বিপদে আওয়ামী লীগের সব নেতাকর্মীরা সবসময় এগিয়ে আগে। সবার আগে আওয়ামী লীগ দুর্গত মানুষের পাশে পৌঁছায়। এবারের বন্যাতেও আমরা তা দেখেছি।’

এসময় বন্যা পরবর্তীতে রোগবালাই যেন ছড়িয়ে না পড়ে সে বিষয়ে খেয়াল রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রধানমন্ত্রী বলেন, “নদীর বৈশিষ্ট্য মাথায় রেখেই নদী ড্রেজিং করতে হবে। হাওর অঞ্চলে মাটি ভরাট না করে সড়ক নির্মাণ করতে হবে। সিলেট অঞ্চলে মাটি উঁচু করে আর কোনো রাস্তা করা হবে না, ‘এলিভেটেড’ রাস্তা হবে। এলিভেটেড রাস্তা হলে সেটা সহজে নষ্ট হয় না, বন্যার মত দুর্যোগে যাতায়াতেরও সুবিধা হয়।”


এসময় সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়া হবে বলেও জানান সরকারপ্রধান।

বন্ধ করে রাখা বিদ্যুৎ কেন্দ্র এখনই চালু না করার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘পানিতে বিদ্যুৎ দ্রুত ছড়ায়, বিপদ তাতে বাড়ে। বন্যার সময় বিদ্যুত বন্ধ করে না দিলে মানুষের মৃত্যু বাড়বে।’


হেলিকপ্টারে সুনামগঞ্জ-নেত্রকোনা ঘুরে প্রধানমন্ত্রী সিলেটে
এর আগে, মঙ্গলবার সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে বন্যা পরিস্থিতি দেখতে ঢাকা থেকে রওয়ানা দেন প্রধানমন্ত্রী। দুই জেলার ভয়াবহ বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সকাল ১০টার দিকে সিলেটে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


হেলিকপ্টার থেকে সুনামগঞ্জ ও নেত্রকোনা, কিশোরগঞ্জের বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি