1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১২ পূর্বাহ্ন

দেশব্যাপী ফের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু

Reporter Name
  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে দেশে জাতীয় পর্যায়ে ফের শুরু হয়েছে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। চীনের সিনোফার্মের ভ্যাকসিন দিয়ে দেশের জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে এই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১২ জুলাই) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের ভ্যাকসিন ডেপ্লয়েমেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।

ডা. শামসুল হক বলেন, ‘ইতোমধ্যেই দেশের সব জায়গায় বরাদ্দ বাড়িয়ে সিনোফার্মের ভ্যাকসিন পাঠিয়ে দেওয়া হয়েছে। সুরক্ষা অ্যাপের মাধ্যমে ৩৫ বছরের ঊর্ধ্বে যারা আছেন, তারা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের পর তাদের কাছে এসএমএস দেওয়া হবে। এসএমএস পেলে নির্দিষ্ট দিনে, নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে ভ্যাকসিন নিতে হবে।’

তিনি বলেন, ‘দেশের প্রতিটি জেলা-উপজেলার হাসপাতালগুলোতেই আমরা নির্দেশনা দিয়ে দিয়েছি। সে অনুযায়ী আমাদের ভ্যাকসিন কার্যক্রম চলছে। গত রোববার প্রতিটি জেলায় ভ্যাকসিন পৌঁছে দেওয়া হয়েছে।’

সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিবন্ধন পাওয়া ব্যক্তিরা প্রথম ডোজ ভ্যাকসিন নিতে পারবেন বলেও জানান শামসুল হক। এর আগে গত ১৯ জুন থেকে সারাদেশের মেডিকেল শিক্ষার্থীসহ অগ্রাধিকারের ভিত্তিতে সিনোফার্মের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

উল্লেখ্য, দেশে প্রথম পর্যায়ে জাতীয় পর্যায়ে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয় ৭ ফেব্রুয়ারি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি