1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

দেশেই তৈরি হবে হুন্দাই গাড়ি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

বিশ্বখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হুন্দাই মোটর কোম্পানির গাড়ি তৈরির কারখানা স্থাপনের ঘোষণা দিয়েছে বাংলাদেশে এর একমাত্র পরিবেশক ফেয়ার টেকনোলজি লিমিটেড। গাজীপুরের হাইটেক পার্কে এর জন্য জমি বরাদ্দ দিতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে ফেয়ার টেকনোলজির একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) রাজধানীর গুলশানের একটি পাঁচ তারকা হোটেলে  এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়।

চুক্তির ফলে ফেয়ার টেকনোলজির নিজস্ব অর্থায়নে ও হুন্দাই মোটর কোম্পানির কারিগরি সহায়তায় গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে প্রায় ছয় একর জমির ওপর গড়ে উঠবে হুন্দাই গাড়ি উৎপাদনকারী কারখানা। দেশের অটোমোবাইল গ্রাহকদের সম্পূর্ণ নতুন গাড়ি এবং মানসম্পন্ন বিক্রয়োত্তর সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে এটি স্থাপন করা হবে।

ফেয়ার টেকনোলজি লিমিটেড ফেয়ার গ্রুপের মোটরগাড়িভিত্তিক একটি অঙ্গপ্রতিষ্ঠান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের উপস্থিতিতে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং ফেয়ার টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক রুহুল আলম আল মাহবুব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ফেয়ার টেকনোলজির পরিচালক মুতাসিম দাইয়ান, ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর (অব.) জেনারেল হামিদ আর. চৌধুরী, চিফ মার্কেটিং অফিসার মোহাম্মদ মেসবাহ উদ্দিন প্রমুখ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে হুন্দাইয়ের সাম্প্রতিক মডেলের সর্বাধিক জনপ্রিয় গাড়ি সেডান, এসইউভি এবং এমপিভি উৎপাদনের পরিকল্পনা নেওয়া হয়েছে। কারখানাটি বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী স্থাপিত হচ্ছে, যার মাধ্যমে দেশে স্থানীয়করণ বৃদ্ধি, কর্মসংস্থান তৈরি এবং প্রযুক্তি বিষয়ে দক্ষ শ্রমিক বৃদ্ধিতে সহায়তা করবে।

জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে ফেয়ার টেকনোলজির মাধ্যমে বিশ্বখ্যাত হুন্দাই গাড়ির কারখানা বাংলাদেশে স্থাপন করা হচ্ছে যা একটি অন্যতম মাইলফলক। হুন্দাইয়ের মতো বিশ্বখ্যাত গাড়ি বাংলাদেশে নির্মাণ শুরু হলে বিশ্বের কাছে যেমন বাংলাদেশের মর্যাদা অনেক বৃদ্ধি পাবে, তেমনি আমি বিশ্বাস করি এই কারখানা বাংলাদেশে যোগাযোগ ও কর্মসংস্থান তথা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।‘

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, ‘ফেয়ার টেকনোলজির সঙ্গে এই চুক্তি করতে পেরে আমরা খুশি। কারণ হুন্দাই এর মতো বিশ্বখ্যাত গাড়ি হাইটেক পার্কে তৈরি হলে তা যেমন বিদেশি বিনিয়োগকারীদের উৎসাহিত করবে, তেমনি যোগাযোগ ও প্রযুক্তি শিল্পে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।‘

ফেয়ার টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক রুহুল আলম আল মাহবুব বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে ফেয়ার টেকনোলজি বাংলাদেশে হুন্দাই গাড়ি তৈরি করবে। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়ে হুন্দাই গাড়ি উৎপাদন কারখানার ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। হুন্দাই এর প্রযুক্তি এবং দক্ষতা ব্যবহার করে আমরা নিশ্চিত করবো যেন হুন্দাইয়ের বিশ্বমানের গাড়ি বাংলাদেশের গ্রাহকরা সাশ্রয়ী মূল্যের মধ্যে উপভোগ করতে পারেন।’

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি