1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৪৩ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়ালো

Reporter Name
  • Update Time : সোমবার, ২ আগস্ট, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে সংক্রমণ শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জনের মধ্যে। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মৃত্যু ছাড়িয়ে গেছে ২১ হাজার একশ। আর সংক্রমণ ছাড়িয়েছে ১২ লাখ ৮০ হাজার।
সোমবার (২ আগস্ট) অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বিজ্ঞপ্তির তথ্যতে দেখা যায়, আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দু’টোই বেড়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৯৭টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ৯৩৭টি। এদিন নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ হাজার ৪৬২টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৭৮ লাখ ৪৩ হাজার ৮৮৫টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১৫ হাজার ৯৮৯টিতে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ দাঁড়াল ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ২৯ দশমিক ৯১ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে ২৪৬ জন মারা গেছেন, তাদের নিয়ে দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২১ হাজার ১৬২ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪৬ জনের মধ্যে পুরুষ ১৩৭ জন, নারী ১০৯ জন। তাদের মধ্যে বাসায় ১৫ জন ও ২৩০ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আর মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয় এক জনকে।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ২৪৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১২২ জন। এর মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩২ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৬ জন ও ৯১ থেকে ১০০ বছর বয়সী ছিলেন তিন জন। ৫১ থেকে ৬০ বছর বয়সীও ৭১ জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী চার জন ও ১১ থেকে ২০ বছর বয়সী এক জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। এই সময়ে একশ বছরের বেশি বয়সী কেউ মারা যাননি। তবে ১০ বছরের কম বয়সী দু’জন মারা গেছে।
মৃত এই ২৪৬ জনের মধ্যে সর্বোচ্চ ৭৬ জন ছিলেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ৩০ জন খুলনা বিভাগের। এ ছাড়া রাজশাহী বিভাগের ২২ জন, বরিশাল বিভাগের ১৬ জন, সিলেট ও রংপুর বিভাগে ১৪ জন করে এবং ময়মনসিংহ বিভাগে ১০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৮২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১১ লাখ আট হাজার ৭৪৮ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৬০ শতাংশ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি