1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:০৮ অপরাহ্ন

দেশে খাদ্যের অভাব হবে না: খাদ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

দেশে খাদ্যের অভাব হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে খাদ্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে খাদ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রের তো একটা প্ল্যান থাকবেই। একটা জিনিস মনে রাখতে হবে আমাদের দেশের মাটি উর্বর। আমাদের দেশে তিনবার ফসল উৎপাদন হয়। কৃষকরা আমাদের প্রাণ, তারা যেভাবে উৎপাদন করছে আমরা আশা করি খাদ্যের সংকট হবে না।

চালের দামের বিষয়ে সাধন চন্দ্র বলেন, চালের দাম স্থিতিশীল আছে। আমরা চালের দাম নিয়ে কাজ করছি, মনিটরিংও আছে। বেসরকারি আমদানিও খুলে দিয়েছি। আশা করি চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পারব।

মানুষ আসলেই কি ভালোভাবে ঈদ করতে পেরেছে কি-না জানতে চাইলে তিনি বলেন, ঈদের আনন্দটা অন্যরকম আনন্দ। একজন গরীব হলেও তারও কিন্তু উৎসবই। সেভাবে চিন্তা করলে সবার ঈদই ভালো হয়েছে। গ্রামাঞ্চলেই বেশি কোরবানির পশু বিক্রি হয়েছে। কারণ মানুষের আয় বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, বন্যার্ত মানুষের কষ্ট হয়েছে, তবে এ কষ্ট প্রাকৃতিক দুর্যোগের। এটাকে মেনে নিয়েই আমাদের ঈদ উৎসব পালন করতে হয়। কারণ প্রকৃতির সঙ্গে আমাদের সবসময়ই খেলতে হয়। এটাকে মেনে নিয়ে আমাদের ঈদসহ সব উৎসব পালন করতে হয়।

মন্ত্রী বলেন, আমাদের যে ভিশন ন্যায়-নীতি ও দুর্নীতিমুক্ত থেকে খাদ্য মন্ত্রণালয় এবং খাদ্য অধিদপ্তর পরিচালনা করে আমরা শুদ্ধাচার পুরস্কার পেয়েছি। আমরা এটিকে আরও গতিশীল করতে চাই।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি