1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ২৩ মে ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

দেশে স্বর্ণের দাম আবার কমেছে

Reporter Name
  • Update Time : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

এক সপ্তাহের ব্যবধানে আবার কমেছে স্বর্ণের দাম। এবার ভরিপ্রতি এক হাজার ১৬৬ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন এই দাম আজ বুধবার থেকে কার্যকর হবে।

গতকাল মঙ্গলবার রাতে বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ২৫ নভেম্বর সোনার দাম ভরিতে দুই হাজার ৫০৭ টাকা কমিয়েছিল সমিতি। এর ফলে এক সপ্তাহে দুই দফায় প্রতি ভরি স্বর্ণের দাম কমেছে তিন হাজার ৬৭৩ টাকা।

দাম কমানোর বিষয়ে বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক ও দেশীয় স্বর্ণবাজারে দামের উত্থান-পতন সত্ত্বেও এক সপ্তাহের মধ্যে টানা দ্বিতীয়বারের মতো বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী ২ ডিসেম্বর থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি এক হাজার ১৬৬ টাকা কমানো হলো।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, আজ বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৭২ হাজার ৬৬৭ টাকা, যা গতকাল মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৭৩ হাজার ৮৩৩ টাকায়। ২১ ক্যারেটের স্বর্ণ বুধবার থেকে প্রতি ভরি বিক্রি হবে ৬৯ হাজার ৫১৭ টাকা, যা গতকাল মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৭০ হাজার ৬৮৪ টাকায়।

একইভাবে এক হাজার ১৬৬ টাকা কমিয়ে ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৭৬৯ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৪৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে স্বর্ণের দাম কমলেও রুপার পূর্বনির্ধা‌রিত দাম বহাল রয়েছে। ২২ ক্যারেটের রুপার ভরির দাম হবে এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের এক হাজার ৪৩৫ টাকা এবং ১৮ ক্যারেটের দাম পড়বে এক হাজার ২২৫ টাকা।  এ ছাড়া সনাতন পদ্ধতির রুপার দাম পড়বে ৯৩৩ টাকা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি