1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৯ পূর্বাহ্ন

দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠাল জিম্বাবুয়ে

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ জুলাই, ২০২১

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে হারারেতে জিম্বাবুয়েকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০’তে এগিয়ে বাংলাদেশ। রোববার (১৮ জুলাই) সিরিজ নিশ্চিতের লক্ষ্যে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে টাইগাররা। দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল জিম্বাবুয়ে।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটা শুরু হওয়ার কথা স্থানীয় সময় সকাল ৯টায়, বাংলাদেশ সময় দুপুর দেড়টায়

জিম্বাবুয়ের কন্ডিশনে ইতোমধ্যে প্রথম ওয়ানডে বেশ দাপটে সঙ্গেই জিতেছে টাইগাররা। এবার সিরিজ নিশ্চিতের চ্যালেঞ্জ সামনে। জিম্বাবুয়ের আবহাওয়ার কন্ডিশন বাংলাদেশি ক্রিকেটারদের জন্য পুরোপুরিই ভিন্ন। দেশের মাটিতে মন্থর উইকেটে খেলে বেড়ে উঠা ক্রিকেটাররা জিম্বাবুয়েতে পেয়েছেন গতিময় পিচ।

দ্বিতীয় ওয়ানডের আগে চোট সমস্যা নিয়েও ভাবতে হচ্ছে বাংলাদেশকে। প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়া মোস্তাফিজুর রহমান প্রথম ওয়ানডেতে খেলতে পারেননি। কাল দ্বিতীয় ওয়ানডতেও তার খেলার নিশ্চয়তা মিলেনি এখনো। প্রথম ওয়ানডেতে সেঞ্চুরির পথে ব্যাটিংয়ের সময় ব্যথায় কাৎরাতে দেখে গেছে লিটন দাসকে। তামিম নিজেও চোটে ভুগছেন। হাঁটুর চোট নিয়েই খেলছেন ওয়ানডে অধিনায়ক।

তামিম জানালেন, প্রথম ওয়ানডের মতো দ্বিতীয়টিতেও হাঁটুতে টেপ পেচিয়ে খেলবেন তিনি। লিটনের না খেলার সম্ভাবনাও খুব কম। তবে মোস্তাফিজের সম্ভবনা ফিফটি ফিফটি, ‘আমার ব্যাপারে তো কমবেশি বলা হয়ে গেছে। এই তিনটা ম্যাচই কমবেশি ঝুঁকি নিয়ে খেলতে হচ্ছে। কিন্তু আমি কোনোরকমে ম্যানেজ করছি। লিটনের অবস্থা আমি যতটা জানি এখন আগের চেয়ে অনেক ভালো। আগামীকালের ম্যাচে তাঁকে পাওয়ার আশা করছি। মোস্তাফিজেরটা এখনো ফিফটি-ফিফটি। আজ বিকেলের দিকে আরেকটু ভালো বলতে পারব। এ ছাড়া সবাই ফিট।’

মোস্তাফিজ না খেললে একাদশ হয়তো অপরিবর্তিতই থাকছে। মোস্তাফিজ খেললে বসতে হতে পারে তরুণ পেসার শরিফুল ইসলামকে। আবার মোহাম্মদ মিঠুনের জায়গায় সুযোগের অপেক্ষায় থাকা নারুল হাসান সোহানকে বিবেচনা করা হয় কিনা সেটাও একটা প্রশ্ন।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ১৭ ম্যাচই জিতেছে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের মাটিতে দেশটির বিপক্ষে সর্বশেষ সিরিজে হেরেছে টাইগাররা। কাল জিতে নিশ্চয় সেই ঝুঁকি থেকে মুক্ত হতে চাইবে তামিম ইকবালের দল।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি