1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

নাইজেরিয়ায় গির্জায় বন্দুক হামলায় নিহত ৫০

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ জুন, ২০২২

নাইজেরিয়ায় একটি গির্জায় বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। খবর রয়টার্স ও আলজাজিরার।
স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা ওগুনমোলাসুয়ি ওলুওলে গণমাধ্যমকে জানিয়েছেন, ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে রোববার প্রার্থনার জন্য অনেকে জড়ো হয়েছিলেন।

এ সময় একাধিক বন্দুকধারী গির্জায় গিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। এ হামলায় বেশ কয়েক জন শিশুও নিহত হয়েছে।

যদিও গুলিতে ঠিক কত জন নিহত হয়েছেন সরকারিভাবে তা এখনও জানানো হয়নি। তবে আশঙ্কা করা হচ্ছে অন্তত ৫০ জন নিহত হয়েছেন।

ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রক্তে ভেসে যাচ্ছে গির্জা। সেই রক্তের ওপর পড়ে রয়েছেন চার্চে প্রার্থনা করতে আসা মানুষরা।

এই ঘটনায় শোক প্রকাশ করেছে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারি। এক শোকবার্তায় তিনি বলেন, ‘যাই হোক না কেন, নাইজেরিয়া কখনও খারাপ মানুষের কাছে হার মানবে না। অন্ধকার কখনই আলোকে জয় করবে না।’

তবে গির্জায় এই হামলার পিছনে কারা রয়েছে তা এখনও স্পষ্ট নয়। এমনিতে ওন্ডো নাইজেরিয়ার শান্তিপূর্ণ রাজ্যগুলির মধ্যে অন্যতম। তবে সেখানে কিছু দিন ধরে পশুপালক এবং কৃষকদের মধ্যে অশান্তি চলছে। সেই অশান্তির জেরেই এই হামলা কি-না তা স্পষ্ট নয়। পুলিশ এ নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি। এই হামলার ঘটনায় এলাকার বাসিন্দারাও বেশ হতবাক।

তবে গির্জায় এই হামলার পিছনে কারা রয়েছে তা এখনও স্পষ্ট নয়। এমনিতে ওন্ডো নাইজেরিয়ার শান্তিপূর্ণ রাজ্যগুলির মধ্যে অন্যতম। তবে সেখানে কিছু দিন ধরে পশুপালক এবং কৃষকদের মধ্যে অশান্তি চলছে। সেই অশান্তির জেরেই এই হামলা কি না তা স্পষ্ট নয়। পুলিশ এ নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি। এই হামলার ঘটনায় এলাকার বাসিন্দারাও বেশ হতবাক।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি