1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

নিউইয়র্ক যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী, আলাপ হতে পারে ভ্যাকসিন নিয়ে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৮ জুন, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন জাতিসংঘের সাধারণ অধিবেশনের প্রস্তুতিমূলক বৈঠকে যোগ দিতে আগামী সপ্তাহে নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ভ্যাকসিন ইস্যুতে আলোচনাও হতে পারে পররাষ্ট্রমন্ত্রীর এই যুক্তরাষ্ট্র সফরে। সেক্ষেত্রে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন যাবেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন মঙ্গলবার (৮ জুন) সাংবাদিকদের বলেন, আসন্ন জাতিসংঘের সাধারণ অধিবেশনের প্রস্তুতিমূলক বৈঠকে যোগ দিতে খুব শিগগিরই নিউইয়র্ক সফরে যাচ্ছি।

পররাষ্ট্রমন্ত্রী নিজে যুক্তরাষ্ট্র সফরের সুনির্দিষ্ট কোনো তারিখ বলেননি। তবে কূটনৈতিক সূত্রে জানা গেছে, তার সফর শুরু হতে পারে আগামী ১৩ জুন।

আসন্ন সফরে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন যাওয়ার কোনো সম্ভাবনা রয়েছে কি না— এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

যুক্তরাষ্ট্র থেকে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন পাওয়ার আশার কথা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি এখনও আশাবাদী যে যুক্তরাষ্ট্র আমাদের অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন দেবে। এটি আমাদের জন্য এখন খুবই প্রয়োজন। তাদের (যুক্তরাষ্ট্র) কাছে আমরা অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ ভ্যাকসিন চেয়েছি। তারা বলেছে যে দেবে। তবে কী পরিমাণ দেবে, তা বলেনি।

এদিকে, বাংলাদেশ সোমবার (৭ জুন) ৭৬তম জাতিসংঘ সাধারণ পরিষদের সহসভাপতি নির্বাচিত হয়েছে। জাতিসংঘ সাধারণ পরিষদ হলে অনুষ্ঠিত এ নির্বাচনে বাংলাদেশ সর্বসম্মতিক্রমে এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে সহসভাপতি নির্বাচিত হয়। মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহিদ এই অধিবেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন। একবছর মেয়াদের এই দায়িত্ব এ বছর সেপ্টেম্বর মাস থেকে শুরু হবে।

এর আগেও, গত ২০১৬-১৭ মেয়াদে ৭১তম সাধারণ পরিষদ অধিবেশনে বাংলাদেশ সহসভাপতির দায়িত্ব পালন করেছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি