1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

নিউজিল্যান্ডকে সর্বনিম্ন রানে গুটিয়ে দিলো বাংলাদেশ

Reporter Name
  • Update Time : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১

ঢাকা: অনভিজ্ঞ দল নিয়ে এলেও বাংলাদেশে ‘হোম ওয়ার্ক’ করেই এসেছে বলেছিল নিউজিল্যান্ড। কিন্তু প্রথম ম্যাচে কিউইদের সেই হোমওয়ার্ক কাজে লাগল কমই। মিরপুরের চেনা উইকেটে বাংলাদেশি বোলিং আক্রমণের জবাবই খুঁজে পেল না নিউজিল্যান্ড। আগে ব্যাটিং করতে নেমে সফরকারীরা গুটিয়ে গেছে ৬০ রানেই।

শুরুতেই কিউইদের এলোমেলো করে দিয়েছে বাংলাদেশের স্পিন আক্রমণ। মাহমুদউল্লাহর দল স্পিন বিষে সফরকারীদের ভুগিয়েছে পুরো ইনিংসেই। পেস আক্রমণে আজ দুর্বার ছিলেন মোস্তাফিজুর রহমান। সাইফ উদ্দিনও সঙ্গ দিয়েছেন উইকেট শিকারীদের তালিকায়। সব মিলিয়ে কোমর সোজা করে দাঁড়ানোর আগেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। যৌথভাবে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড দলের সর্বনিম্ন স্কোর এটি। আগেও সর্বনিম্নও ছিল ৬০।

বুধবার (১ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। এই সিদ্ধান্তটাই কাল হলো কিনা কে জানে! ইনিংসের তৃতীয় বলেই নিউজিল্যান্ডের অভিষিক্ত ওপেনার রচিন রবীন্দ্রকে ক্যাচে পরিণত করলেন শেখ মেহেদী।

তৃতীয় ওভারে প্রথম বোলিং করতে এসে উইকেট তুলে নেন সাকিব আল হাসান। সাকিবকে কাট খেলতে গিয়ে বল স্ট্যাম্পে টেনে আনেন উইল ইয়ং। পরের ওভারে অপর স্পিনার নাসুম আহমেদের শিকার দুই উইকেট। নাসুমের ওভারের তৃতীয় বলটা তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম। ওভারের শেষ বলে সরাসরি বোল্ড ব্লান্ডেন্স। নিউজিল্যান্ড তখন ৯/৪।

শুরুর এই ধাক্কাটা আর কাটিয়েই উঠতে পারেনি সফরকারীরা। এরপর পঞ্চম উইকেটে ৩৪ রানের একটা জুটি গড়েছে দ্ইু অভিজ্ঞ ব্যাটার টম লাথাম ও হেনরি নিকোলাস। দুই অঙ্কের পৌঁছা জুটি ছিল এই একটিই। সাইফ উদ্দিন লাথাম ও নিকোলাসকে ফেরালে এরপর মোস্তাফিজুর রহমানের সামনে আর ন্যূনতম প্রতিরোধও গড়ে পারেননি কিউইরা। লাথাম, নিকোলাস দুজনই করেছেন ১৮ রান করে। নিউজিল্যান্ড ৬০ রানে গুটিয়ে গেছে ১৬.৫ ওভারে।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজ ২.৫ ওভার বোলিং করে ১৩ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। সাকিব আল হাসান ৪ ওভারে ১০ রানে দুটি, নাসুম আহমেদ ২ ওভারে ৫ রানে দুই উইকেট নিয়েছেন। সাইফ উদ্দিন ২ ওভারে ৭ রানে নিয়েছেন ২ উইকেট। ৪ ওভারে ১৫ রান খরচ করা মেহেদীর দখলে গেছে বাকি উইকেটটি।

নিউজিল্যান্ড একাদশ: টম ব্লান্ডেল, রচিন রবীন্দ্র, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, হেনরি নিকলস, কলিন ডি গ্র্যান্ডহোম, ডগ ব্রেসওয়েল, জ্যাকব ডাফি, কোল ম্যাককনকি, এজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি