1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

নিউজিল্যান্ডগামী টাইগারদের ভ্যাকসিনেশন বৃহস্পতিবার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

দেশের বিভিন্ন পেশাজীবী মানুষের মতো বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও করোনাভাইরাসের টিকা পেতে যাচ্ছেন। যার শুরুটা হচ্ছে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) থেকে। তবে ওই দিন শুধুই নিউজিল্যান্ড সিরিজ খেলতে যাওয়া ক্রিকেটারদের ভ্যাকসিন দেওয়া হবে। বাদ বাকি যারা আছেন তারা ভ্যাকসিনেশনের আওতায় আসবেন এরপরে।

এদিকে বাদবাকি ক্রিকেটারদের ভ্যাকসিনেশনের আওতায় আনতে ইতোমধ্যেই তালিকা তৈরির কাজ শুরু করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। শেষ হলে তা পাঠানো হবে সরকারের সংশ্লিষ্ট দফতরে। এবং তাদের নির্দেশনা মোতাবেক সবার শরীরে টিকা প্রয়োগ করা হবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

চৌধুরী বললেন, ‘১৮ তারিখে আমরা শুধু জাতীয় দলের যারা নিউজিল্যান্ডে যাচ্ছে তাদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছি। অন্য যারা আছে তাদের তালিকা তৈরি হচ্ছে। সেটা সরকারকে পাঠানো হবে। পরে সরকারি নির্দেশনা অনুযায়ী তাদেরকে ভ্যাকসিন দেওয়া হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে ২৪ ফেব্রুয়ারি বিকেলে বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে টিম টাইগারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাইছে সফরের আগেই সিরিজের স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের টিকা নিশ্চিত করতে।

বিসিবি’র দেওয়া তথ্যমতে, সিরিজের আগে দেয়া হবে প্রথম ডোজ। আর দ্বিতীয় ডোজ দেওয়া হবে সিরিজ শেষে দেশে ফেরার পরে। তবে টিকা নেয়ার ক্ষেত্রে কোনো ক্রিকেটারকে বাধ্য করা হবে না। কেউ চাইলে নিতে নিবেন, না চাইলে জোর করবে না টাইগার ক্রিকেট প্রশাসন। অর্থাৎ জাতীয় দলের ক্রিকেটারদের জন্য ভ্যাকসিনেশনের বিষয়টি শিথিল রাখছে টাইগার ক্রিকেট প্রশাসন। তবে এর মধ্যে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে টিকা নেয়ার বিষয়টি বাধ্যতামূলক করে দেওয়া হলে সেক্ষেত্রে টাইগারদের টিকা নিয়েই নিউজিল্যান্ডে যেতে হবে।

নিউজিল্যান্ডে পৌঁছে কুইন্সটাউনে ৫ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করবে ডমিঙ্গো শিষ্যরা। সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্টচার্চে, তৃতীয় ও শেষটি ২৬ মার্চ ওয়েলিংটনে। আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি গড়াবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল, অকল্যান্ডে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি