1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

নিউ হ্যাম্পশায়ারে বাংলাদেশি বংশোদ্ভূত আবুল জয়ী

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউ হ্যাম্পশায়ার থেকে বিপুল ভোটের ব্যবধানে হাউজ অব রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আবুল বি. খান। এনিয়ে টানা চারবার নির্বাচিত হলেন এই রিপাবলিকান নেতা।

মঙ্গলবারের এই নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন আবুল। পেয়েছেন তিন হাজার ৪শ ৪৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী প্যাট্রিয়া ও’ কেফ পেয়েছেন দুই হজার ৪শ ৪৮ ভোট।

বিজয়ী হওয়ার সম্ভাব্যদের মধ্যে নির্বাচনের শুরু থেকেই আলোচনায় ছিলেন আবুল বি. খান।

নির্বাচিত হওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করে আবুল বি. খান বলেন, ‘আমি খুবই খুশি হয়েছি। এটা আমার নিজের ডিস্ট্রিক্ট। আমি এই ডিস্ট্রিক্টের প্রতিনিধি হিসেবে গত ৬ বছর ধরে কাজ করে যাচ্ছি এবং তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি, যারা (ভোটের জন্য) বাইরে বেরিয়ে এসেছেন এবং আমাকে সমর্থন দিয়েছেন। আমি কথা দিচ্ছি, আমি তাদের স্বার্থের জন্য কঠোর পরিশ্রম করে যাব।’

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট রকিংহাম বরাবরই রিপাবলিকানদের দখলে। বাংলাদেশি-আমেরিকান আবুল বি. খান এর আগে টানা তিনবার স্টেট হাউস অব রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হন। আটলান্টিক মহাসাগরের তীরের নিউ হ্যাম্পশায়ারে সিব্রুক সিটির সিলেক্টম্যান হিসেবেও তিনি ১২ বছর ধরে দায়িত্ব পালন করছেন।

আবুল বি. খানের জন্ম পিরোজপুরের ভান্ডারিয়ায়। ১৯৮১ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি দেন।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদ ছাড়াও বিভিন্ন পদে একই দিন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে আবুল বি. খান ছাড়াও আলোচনায় রয়েছে আরও তিন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী।

তাদের মধ্যে টেক্সাসের অস্টিন থেকে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একমাত্র বাংলাদেশি প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী ডোনা ইমাম, জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর শেখ রহমান এবং পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের অডিটর জেনারেল পদপ্রার্থী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি