1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন

নির্বাচনি সভায় গুলিবিদ্ধ শিনজো আবে’র মৃত্যু

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ জুলাই, ২০২২

জাপানের পশ্চিমাঞ্চলীয় শহর নারায় এক নির্বাচনি সভায় বক্তৃতার সময় গুলিবিদ্ধ দেশটির সাবেক প্রধানমন্ত্রী এবং ক্ষমতাসীন দল এলডিপি’র প্রভাবশালী নেতা শিনজো আবে মারা গেছেন।


এর আগে, তিনি সংকটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। এ ঘটনায় হামলাকারী নৌ বাহিনীর এক সাবেক সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শুক্রবার (৮ জুলাই) সকালে বক্তৃতা দেওয়ার সময় শিনজো আবেকে একজন বন্দুকধারী পেছন গুলি করে।


এ ব্যাপারে স্থানীয় সংবাদমাধ্যম এনএইচকে জানায়, একটি ট্রেন স্টেশনের বাইরে নির্বাচনি প্রচারণায় বক্তব্য দিচ্ছিলেন তিনি। এ সময় গুলির শব্দ শোনা যায় এবং সাদা ধোঁয়া উড়তে দেখা যায়। ঘটনাস্থলে উপস্থিত এনএইচকে’র একজন সংবাদদাতা বলেছেন, বক্তৃতার সময় পরপর দুটি শব্দ শুনতে পান তারা।

রয়টার্স জানাচ্ছে, এ ঘটনায় ৪২ বছর বয়সী সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে একটি বন্দুকও উদ্ধার করেছে পুলিশ।


প্রসঙ্গত, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জাপানের সর্বকনিষ্ট প্রধানমন্ত্রী হিসেবে ২০০৬ সালে প্রথম দায়িত্ব নেন শিনজো আবে। টানা দুই বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন তিনি। পরে অসুস্থতার কারণে ২০২০ সালে পদত্যাগ করেন তিনি। তবে ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রভাবশালী নেতা ছিলেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি