1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ফেসবুকে দেওয়া একটি বক্তব্যকে কেন্দ্র করে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেছেন।

রোববার (১৮ এপ্রিল) রাত ৮ টার দিকে শাহবাগ থানায় তিনি এই মামলা করেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশীদ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি মামুন বলেন, ‘নুরুল হক নুরের ফেসবুকে দেওয়া একটি বক্তব্যকে কেন্দ্র করে এই মামলা করেছেন যুবলীগ নেতা আশরাফুল ইসলাম।’

এজাহারে বাদী উল্লেখ করেছেন, নূর আওয়ামী লীগের নেতাকর্মীদের ‘চিটার’, ‘বাটপার’, ‘চাঁদাবাজ’, ‘টেন্ডারবাজ’ বলে উল্লেখ করেছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের পাঁচ ওয়াক্ত নামাজের খবর নেই, অথচ আলেম–ওলামাদের চরিত্র হরণ করেছেন। নুরুল হক নুরের এই বক্তব্য আওয়ামী লীগের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হেনেছে।

মামলার তথ্য নিশ্চিত করে যুবলীগ নেতা আশরাফুল ইসলাম সজীব সারাবাংলাকে বলেন, ‘নুরুল হক নুর ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ সম্পর্কে বিদ্রুপ মন্তব্য করেছন। সে দাবি করেছে কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। এটি সরাসরি আমার ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। দেশের কোটি কোটি আওয়ামী লীগের সমর্থক ও নেতাকর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।’

তিনি বলেন, ‘এ বক্তব্য সাম্প্রদায়িক ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল। ডিজিটাল নিরাপত্তা আইনে বলা আছে, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া যাবে না। তাই আওয়ামী পরিবারের সন্তান ও যুবলীগের সদস্য হিসেবে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা করেছি।’

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি