1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন

পদত্যাগ করছেন ইন্টেলের সিইও!

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
Intel Corporation has named Robert Swan as its chief executive officer. His promotion was announced Jan. 31, 2019. Swan, who previously served as the company's chief financial officer and interim CEO, is the seventh CEO to lead the company based in Santa Clara, Calif. (Credit: Intel Corporation)

আগামী ১৫ ফেব্রুয়ারি পদত্যাগ করতে যাচ্ছেন চিপ নির্মাতা কোম্পানি ইন্টেলের সিইও বব সোয়ান। তার চেয়ারে অভিষিক্ত হবেন ভিএমওয়্যারের সিইও প্যাট জেলসিঙ্গার। যাকে সোয়ানের স্থলে নিযুক্ত করছে ইন্টেল।

ইন্টেল কর্তৃপক্ষ জানিয়েছে, ক্ষমতার পালা বদলের সঙ্গে কোম্পানির চতুর্থ প্রান্তিকের পারফর্মেন্সের কোনও সম্পর্ক নেই। ভালোভাবেই চলছে তাদের উদ্ভাবিত ৭ ন্যানোমিটার চিপের ব্যবসা। মূলত এনভিডিয়া ও এএমডির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে উৎপাদনে গতি আনতে চায় প্রতিষ্ঠানটি।

বাজারে এআরএমভিত্তিক প্রসেসর যেমন অ্যাপলের এম১ চিপের সঙ্গেও তাদের প্রতিযোগিতা চলছে। বব সোয়ানকে ইন্টেলের সিইও নিযুক্ত করা হয় ২০১৯ সালে। ইন্টেলকে অনেক কঠিন সময় পার করতে সাহায্য করেছেন বব সোয়ান।

অন্যদিকে, ভিএমওয়্যারের সিইও জেলসিঙ্গার ইন্টেলেরই উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। ইন্টেলে ৩০ বছর চাকরি করেছেন তিনি। ২০১২ সালে তিনি যোগ দেন ভিএমওয়্যারে।

কোম্পানিটির ব্যবসা বৃদ্ধিতে তিনি আমাজন ওয়েব সার্ভিসেসের (এডাবলুএস) সঙ্গে চুক্তি করেন। ভিএমওয়্যার নামের ওই প্রতিষ্ঠানটির সিংহভাগ ব্যবসার মালিক ডেল টেকনোলজিস।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি