1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৯ অপরাহ্ন

পদ্মার আকাশে লাল-সবুজের পতাকা উড়ালো হেলিকপ্টার

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ জুন, ২০২২

ঢাকা: বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিনে আকাশে উড়ল লাল-সবুজ পতাকাবাহী পাঁচটি হেলিকপ্টার। বিমান বাহিনীর পাচটি হেলিকপ্টার ঘণ্টাব্যাপী উড়ে বেড়ায় পদ্মার আকাশে। একইসঙ্গ উড়ে চলা প্রথম হেলিকপ্টারে ছিল বাংলাদেশের ছবি সংবলিত পতাকা, দ্বিতীয় হেলিকপ্টারে ছিল জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি, তৃতীয় হেলিকপ্টারে ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত কাপড়ের পতাকা, চতুর্থ হেলিকপ্টারে ছিল পদ্মা সেতুর অর্জন স্বপ্নজয় সংবলিত পতাকা, পঞ্চম হেলিকপ্টারে ছিল জাতীয় স্লোগান জয়বাংলা সংবলিত পতাকা।


বিমান বাহিনী সূত্রে জানা যায়- হেলিকপ্টারে মহড়া উপলক্ষে ঢাকা থেকে পদ্মার দিকে সকাল সাড়ে ১১টার দিকে রওয়ানা দেয় পাঁচটি হেলিকপ্টার। এরপর দুপুর ১২টার দিকে প্রমত্তা পদ্মা এলাকার আকাশে ওড়ে হেলিকপ্টারগুলো। এর কিছুক্ষণ পর বিমান বাহিনীর বেশ কয়েকটি বিমান আকাশে ছড়িয়ে দেয় আবির। রং ছিটানোর এক পর্যায়ে আকাশে ওড়ে অত্যাধুনিক যুদ্ধ বিমান মিগ-২৯। এই বিমানের গর্জন জানান দেয়- বাংলাদেশকে কেউ দাবায়া রাখতে পারবে না।

পদ্মার আকাশে বাংলাদেশ বিমান বাহিনীর অ্যারোবেটি ডিসপ্লেটি ও ফ্লাই পাস মন্ত্রমুগ্ধ করে অপেক্ষমান পদ্মা পাড়ের মানুষকে।


স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ৩১টি বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে শনিবার এক মনোজ্ঞ ‘ফ্লাইং ডিসপ্লে’র আয়োজন করে বাংলাদেশ বিমান বাহিনী।

২টি মিগ-২৯, ২টি এফটি-৭বিজি/এফ-৭ এমবি ও ২টি এফ-৭ বিজিআইর সমন্বয়ে স্মোক পাস, ৩টি এফ-৭ বিজিআই/বিজির ফ্লাই পাস্ট প্রদর্শন, ১টি সি-১৩০জে ও ৫টি কে-৮ ডব্লিউর সমন্বয়ে স্মোক পাস প্রদর্শন, ৩টি এল-৪১০ ও ৫টি গ্রোব-১২০টিপির সমন্বয়ে ফ্লাই পাস্ট প্রদর্শন, ৫টি এমআই-১৭/১৭১ এর মাধ্যমে পতাকা প্রদর্শন ও ১টি বেল-২১২ এর মাধ্যমে লিফলেট বিতরণ, ২টি কে-৮ডব্লিউর মাধ্যমে শেকুল মেন্যুভার প্রদর্শন, ৫টি কে-৮ডব্লিউ এর মাধ্যমে ভিক্সেন ব্রেক প্রদর্শন এবং ১টি মিগ-২৯ এর মাধ্যমে লো লেভেল অ্যারোবেটিক্স প্রদর্শন করা হয় পদ্মা সেতু এলাকায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি