1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:১০ পূর্বাহ্ন

পদ্মা সেতুর উদ্বোধনের সমাবেশস্থলে জনস্রোত

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ জুন, ২০২২

পদ্মা সেতু উদ্বোধনের আর মাত্র এক ঘণ্টা। শনিবার (২৫ জুন) সকাল ১০টায় ‘পদ্মাকন্যা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন স্বপ্নের সেতু। সেতু উদ্বোধন উপলক্ষে দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে আওয়ামী লীগ জনসভার আয়োজন করেছে। প্রধানমন্ত্রী জনসভায় যোগ দিয়ে ভাষণ দেবেন।

দুপুরে সমাবেশ শুরুর কথা থাকলেও ভোর থেকেই জড়ো হচ্ছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ। এরইমধ্যে লাখো মানুষের উপস্থিতিতে সরব পদ্মার ওপার।

জনসভাকে কেন্দ্র করে পুরো মাদারীপুর জেলায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ফেস্টুন ব্যানারে ছেয়ে গেছে পুরো মাদারীপুর। সমাবেশে প্রায় ১০ লাখ মানুষ যোগ দেবে বলে জানিয়েছেন মাদারীপুরের জেলা প্রশাসক।

সরেজমিনে দেখা গেছে, ভোর থেকে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরের অংশ ও বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলে-স্লোগানে উজ্জীবিত নেতাকর্মীদের স্রোত জনসভাস্থলের দিকে এগিয়ে যাচ্ছে। লাল-সবুজ টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসে বিভিন্ন সড়ক ধরে যেভাবে পারছেন, ঘাটের দিকে আসছেন নেতাকর্মীরা।

পদ্মা নদীর তীরে অবস্থিত অনুষ্ঠানস্থলটি ১১টি পিলারের ওপর ১০টি স্প্যান বিশিষ্ট একটি প্রতীকী অস্থায়ী পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে জমকালোভাবে সাজানো হয়েছে। প্রতীকী সেতুর সামনে উদ্বোধনী মঞ্চ স্থাপন করা হয়েছে।

উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানমালা
পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে শরীয়তপুরে তিন দিনের বিশেষ অনুষ্ঠান আয়োজন করেছে প্রশাসন। জেলা সদরের বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সেই অনুষ্ঠানে যোগ দেবেন দেশবরেণ্য কবি, সাহিত্যিক, কণ্ঠশিল্পীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। ওই অনুষ্ঠানে ভিডিওচিত্রে দেখানো হবে পদ্মা সেতু নির্মাণের আদ্যোপান্ত। সর্বস্তরের মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রাসহ নানা সাংস্কৃতিক আয়োজন থাকবে। রাতে আতশবাজি, ফানুস ওড়ানো ও লেজার শো হবে। সারা শহরের সরকারি-বেসরকারি দপ্তরে আলোকসজ্জা করা হবে। এসব অনুষ্ঠানে জনসাধারণের সঙ্গে সুশীল সমাজ ও সম্মানিত ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে। আর আমন্ত্রিত অতিথিদের উপহার হিসেবে দেওয়া হবে স্থানীয় মৃৎশিল্পীদের মাটির তৈরি পদ্মা সেতুর টেরাকোটা।

সেতু ঘিরে নিরাপত্তা
পদ্মা সেতুর উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, বিশিষ্ট রাজনীতিক ছাড়াও বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। ভিআইপি ও ভিভিআইপিদের সুষ্ঠু গমনাগমন ও নিরাপত্তা নিশ্চিত করেছে আইন শৃঙ্খলা বাহিনী। উদ্বোধনের দিন পদ্মার দুই পাড়েই র্যাব-পুলিশসহ অন্তত পাঁচ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ইউনিফর্মে মোতায়েন থাকবেন। এর বাইরে সাদা পোশাকে বিপুলসংখ্যক সদস্য দায়িত্ব পালন করবেন।

ইতোমধ্যে বিভিন্ন ইউনিটের গোয়েন্দা সদস্যরা সেতুকে ঘিরে দুই পাড়েই তৎপর রয়েছেন। এজন্য সাজানো হয়েছে ত্রিমাত্রিক নিরাপত্তা বলয়। এছাড়াও, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ও অপপ্রচাররোধে গ্রহণ করা হয়েছে সর্বোচ্চ নজরদারি ব্যবস্থা। ইতোমধ্যে পুলিশ সদর দপ্তর থেকে দেশের প্রতিটি থানায় নিরাপত্তা জোরদারে নির্দেশ পাঠিয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি