1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. nooruddinrasel22@gmail.com : Noor Uddin : Noor Uddin
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতে তোলপাড়

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতা অমিত শাহ কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকার সঙ্গে এক সাক্ষাৎকারে বলেছিলেন, গরিব ও ক্ষুধার্ত বাংলাদেশিরা ভারতে অনুপ্রবেশ করে।

তার ওই বক্তব্যের ব্যাপারে প্রতিক্রিয়া জানতে ঢাকায় সাংবাদিকরা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমোনের মুখোমুখি হয়। সে সময় সংবাদ মাধ্যমকে ড. মোমেন বলেছিলেন, সীমিত জ্ঞানের কারণেই অমিত শাহ ওই কথা বলেছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভারতের কয়েকটি সংবাদ মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্য নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। এ ব্যাপারে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করেছেন। এছাড়াও, বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের ভারতের চেয়ে এগিয়ে থাকা নিয়ে মন্ত্রীর বক্তব্যকেও সামনে নিয়ে এসেছে তারা।

এর বাইরেও ভারতের কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপি তাদের সর্বশক্তি নিয়োগ করেছে। ওই নির্বাচনি প্রচারণা চালাতেই অমিত শাহ কলকাতাতে অবস্থান করছেন। বাংলাদেশের ব্যাপারে তার ওই বক্তব্য রাজনৈতিক উল্লেখ করে বলা হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিক বাংলাদেশ সফরই বলে দেয় দুই প্রতিবেশি দেশের মধ্যে সুসম্পর্ক বিরাজমান। তবে, অমিত শাহের এমন বক্তব্য দুই দেশের মধ্যে নতুন করে টানাপোড়েনের সৃষ্টি করলেও করতে পারে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি