1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

পুঁজিবাজারে সূচকের টানা উত্থান

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রয়েছে। রোববার (১৮ এপ্রিল) টানা চতুর্থ দিনের মতো মতো সূচকের উত্থান দিয়ে শেষ হয়েছে লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন। সে সঙ্গে বেড়েছে সব সূচক ও বাজার মূলধন।

রোববার (১৮ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৪৮টি কোম্পানির ১৬ কোটি ৬৭ লাখ ৬৩ হাজার ৬৫৩টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১০৩টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৮০টি কোম্পানির শেয়ারের দাম।দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৬০২ কোটি ৭৬ লাখ টাকা।

আগের দিন সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিলো ৫৫৬টি ৪২ লাখ টাকা। এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৩১ পয়েন্টে উন্নীত হয়।

এছাড়াও এদিন ডিএসই-৩০ মূল্য সূচক ১৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ৪০ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২১১ পয়েন্টে উন্নীত হয়।

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২০৯ কোম্পানির ৭৪ লাখ ৩৫ হাজার ১৮০টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৮৭টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৪১৩ পয়েন্টে উন্নীত হয়। এদিন সিএসইতে ২১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ১৯ কোটি ২৭ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি