1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

পেলের রেকর্ড ভেঙে ব্যক্তিগত বিমানে উড়াল দিলেন মেসি

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

ম্যাচ শেষ। জয় উদযাপন তখনো পুরোপুরি শেষ হয়নি। এরই মধ্যে বিজয়ী বার্সেলোনা শিবির দুই ভাগে বিভক্ত হয়ে গেল। এক ভাগে একমাত্র লিওনেল মেসি। অন্যভাগে দলের খেলোয়াড়-কোচিং স্টাফের সদস্যরা-মেডিকেল প্যানেলসহ বাকি সবাই! কোচ-খেলোয়াড়সহ দলের এই বড় অংশটি যখন টিম বাসে উঠার প্রস্তুতি নিতে শুরু করলেন, তখন মেসি একা ছুটলেন স্টেডিয়ামের কাছেই অবস্থিত হেলিপ্যাডের দিকে। সেখানেই যে দাঁড়িয়ে ছিল মেসির ব্যক্তিগত বিমান।

দলের বড় অংশটিকে ড্রেসিংরুমেই রেখে মেসি হনহন করে হেলিপ্যাডে গিয়ে হাজির হলেন। তাকে বহন করার অপেক্ষায় থাকা তারই ব্যক্তিগত বিমানটির প্রবেশ সিঁড়ি মই হয়ে নেমে এল নিচে। মেসি হনহন করে সিঁড়ি বয়ে উঠে গেলেন নিজের বিমানে। তিনি উঠার পরই বিমানটি উড়াল দিল আর্জেন্টিনার উদ্দেশ্যে।

হ্যাঁ, গতকাল রাতে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ম্যাচ শেষেই নিজের ব্যক্তিগত বিমানে চড়ে দেশ আর্জেন্টিনায় পাড়ি জমিয়েছেন মেসি। বার্সেলোনা দলের বাকি সবাই টিম বাসে চড়ে ফিরে গেছেন বার্সেলোনায়। তবে মেসি যখন নিজের ব্যক্তিগত বিমান ধরার জন্য ছোটেন, বার্সেলোনা দলের বাকি সবাই তখনো ড্রেসিংরুমেই ছিল। দলকে ভায়াদোলিদে রেখে মেসির এমন তড়িঘড়ি করে দেশ আর্জেন্টিনার উদ্দেশ্যে উড়াল দেওয়ার কারণ, সামনেই যে বড়দিন।

বড়দিন ও শীতকালীন ছুটির আগে গতকালকের ম্যাচটিই ছিল বার্সেলোনার শেষ ম্যাচ। মেসি তাই আগে থেকেই আর্জেন্টিনায় যাওয়ার প্রস্তুতি নিয়ে খেলতে গিয়েছিলেন রিয়াল ভায়াদোলিদের মাঠে। তার ব্যক্তিগত বিমানটি গতকাল সকালেই ভায়াদোলিদের স্থানীয় হেলিপ্যাডে অবতরণ করে। এরপর আবার অবশ্য বার্সেলোনায় ফিরে। সেখান থেকে মেসির স্ত্রী-সন্তানদের তুলে নিয়ে আবার ভায়াদোলিদে গিয়ে মেসির জন্য অপেক্ষা করে। মেসি আসতেই তাকে নিয়ে উড়াল দেয় বিমানটি। এতক্ষণে হয়তো স্ত্রী-সন্তানদের মেসি দেশ আর্জেন্টিনায় পৌঁছেও গেছেন।

তা মেসি এবং তার পরিবারের আজকের এই বিমান ভ্রমণটা বিশেষ আনন্দঘনই হওয়ার কথা। একে তো বড়দিনের ছুটিতে দেশে যাওয়ার আনন্দ। পাশাপাশি ছিল ব্রাজিল কিংবদন্তি পেলের রেকর্ড ভেঙে দেওয়ার আনন্দ। সঙ্গে যোগ হয়েছিল দলের জয় আনন্দও। হ্যাঁ, গতকাল রাতে কিংবদন্তি পেলের এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ভেঙে দিয়েছেন মেসি। ফলে পেলে নন, এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ডের একক মালিক এখন মেসি। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে পেলে করেছিলেন ৬৪৩ গোল। বার্সেলোনার জার্সি গায়ে মেসির অফিসিয়াল গোল সংখ্যা এখন ৬৪৪টি!
কিংবদন্তি পেলে রেকর্ডটা দীর্ঘ ৪৬ বছর নিজের দখলে রেখেছিলেন। এতদিন পর তার সেই রেকর্ড ভেঙে দেওয়াটা মেসির জন্য বিশেষ সম্মানেরই। তার রেকর্ড ভাঙার আনন্দটা নিশ্চিতভাবেই আরও বড় হয়েছে দলের বড় জয়ে। মেসির কাঁধে চেপে কাল রাতে ভায়াদোলিদের বিপক্ষে বার্সেলোনা জিতেছে ৩-০ গোলে। এর মধ্যদিয়ে মৌসুমের প্রথমার্ধটা জয় দিয়েই শেষ করলেন মেসিরা। ফলে যৌথ আনন্দ নিয়েই নিজের বিমানে উড়াল দিয়েছেন তিনি।

অন্য বছরগুলোতে বড়দিন ও শীতকালীন ছুটির আওতাটা বেশ লম্বা হয়। কিন্তু করোনার কারণে এবারের পরিস্থিতিটা অন্য রকম। গত মৌসুমের শেষ-ভাগটা এবারের প্রাক-মৌসুমে হয়েছে। ফলে এবারের মৌসুম শুরু হয়েছে দেরিতে। বছর শেষ হয়ে এলেও তাই এখনো লিগে অর্ধেক পথে পা দিতে পারেনি। প্রথমে তিন ম্যাচ না খেলায় বার্সেলোনা তো আরও পিছিয়ে। লা লিগায় তারা খেলেছে মাত্র ১৩ ম্যাচ।

শুধু বার্সেলোনা একা নয়, লা লিগার অন্য ক্লাব, এমনকি অন্য দেশের লিগগুলোর অবস্থাও একই। ফলে এবারের বড়দিন ও শীতকালীন ছুটিটা কমিয়ে আনা হয়েছে। বার্সেলোনা যেমন ছুটি শেষে এ বছরেই আবার ফিরবে মাঠে। ছুটির পর ২৯ ডিসেম্বরই তাদের প্রথম ম্যাচে। নিজেদের ঘরের মাঠ ক্যাম্প-ন্যুতে বার্সা ম্যাচটা খেলবে এইবারের বিপক্ষে। ফলে বার্সেলোনার খেলোয়াড়দের ২৭ ডিসেম্বরই অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন কোচ রোনাল্ড কোমান। মানে ২৬ ডিসেম্বর বড়দিন উদযাপন করেই মেসিদের বার্সেলোনার উদ্দেশ্যে উড়াল দিতে হবে। মানে করোনার কারণে পিছিয়ে পড়া সূচী ঘাটতি পোষাতে এবার শীতকালীন ছুটিটা কাট করা হয়েছে। কয়েকদিনের ছোট্ট ছুটিটা থাকছে শুধু বড়দিন উপলক্ষ্যে।

সেটি শেষ করে পরদিনই বার্সেলোনায় ফিরে অনুশীলনে নেমে পড়তে হবে মেসিদের।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি