1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০২:৩৯ অপরাহ্ন

প্রথম ইনিংসের পুনরাবৃত্তিতে ব্যাকফুটে দিন শেষ বাংলাদেশের

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

মিরপুর টেস্টের চতুর্থদিন চলছে। তবে স্কোরবোর্ডের দিকে তাকালে হুট করে মনে হতেই পারে এ যেন প্রথম দিনের ভুলে যেতে চাওয়া সকালটার চিত্র। ২৩ মে সকালে শুরু হওয়া শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম সেশনটা দুঃস্বপ্নের ছিল বাংলাদেশের জন্য। প্রথম ঘণ্টাতে মাত্র ২৪ রানে ৫ ব্যাটারকে হারিয়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল বাংলাদেশ। চতুর্থ দিনের শেষ বিকেলটাতেও সেই একই চিত্র। মাত্র ২৩ রান তুলতেই সাঁজঘরে ফিরতে হয়েছে টপ অর্ডারের ৪ ব্যাটারকে। ১৩ ওভারে ৪ উইকেটে ৩৪ রান তুলেছে বাংলাদেশ আর এতেই চতুর্থ দিন শেষ করেছে ১০৭ রানে পিছিয়ে থেকে।


প্রথম ইনিংসে মুশফিকুর রহিম আর লিটন দাস মিলে রেকর্ড গড়া জুটি গড়েন। দুইজনই তুলে নেন সেঞ্চুরি। এতেই ২৪ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশ শেষ পর্যন্ত ৩৬৫ রানের থামে। জবাবে লংকানরা প্রথম থেকেই দুর্দান্ত ব্যাটিং করতে থাকে। সাকিব আল হাসানের ৫ আর ইবাদতের ৪ উইকেট নেওয়ার পরেও অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমালের সেঞ্চুরিতে ৫০৬ রান তোলে শ্রীলংকা। আর লিড পায় ১৪১ রানের।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বাংলাদেশের ব্যাটিংস্তম্ভ। দলীয় স্কোরবোর্ডে ১৫ রান যোগ হতেই সাঁজঘরে তামিম ইকবাল। প্রথম ইনিংসের মতো রানের খাতা খুলতে পারেননি দ্বিতীয় ইনিংসেও। এরপর ১৯ রানের মাথায় নাজমুল হোসেন শান্ত (২) ফিরেছেন রানআউট হয়ে। পরের ওভারে অধিনায়ক মুমিনুল হক ফিরেছেন আবারোও সেই শূন্য রানে। পরের ওভারে আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় ফিরেছেন ২৭ বলে ১৫ রান করে। এতেই ২৩ রানে ৪ উইকেট নেই বাংলাদেশের।


এরপর আবারও দলের হাল ধরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম এবং লিটন দাস। মুশফিক ১৬ বলে ১৪ আর লিটন ১১ বলে ১ রান করে অপরাজিত আছেন। এতেই ১৩ ওভারে ৪ উইকেটে ৩৪ রানে দিন শেষ বাংলাদেশের। লংকানদের হয়ে দুটি উইকেট নিয়েছেন আসিথা ফার্নান্দো আর একটি উইকেট নিয়েছেন কাসুন রাজিথা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি