1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:৩২ অপরাহ্ন

প্রথম সাফল্য এনে দিলেন অভিষিক্ত শরিফুল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক

পাল্লেকেলে টেস্টে ব্যাটিং বান্ধব উইকেট ও বাংলাদেশি ফিল্ডারের পিচ্ছিল হাতের সাহায্যে শ্রীলঙ্কার ওপেনিং জুটি ধীরে ধীরে চূড়ায় উঠে যাচ্ছিল। অভিষিক্ত শরিফুল ইসলাম রাশ টেনে ধরতে পারলেন। দিমুথ করুনারত্নেকে ফিরিয়ে শ্রীলঙ্কার দুইশোর্ধ্ব রানের ওপেনিং জুটি ভেঙেছেন তরুণ পেসার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২০৯/১। ৯৩ রানে ব্যাট করছেন লাহিরু থিরিমান্নে। তার সঙ্গে ১ রানে অপরাজিত ওশাদা ফার্ন্দান্দো।

বিনা উইকেটে ১৮৮ নিয়ে প্রথম দিনের চা বিরতিতে গিয়েছিল শ্রীলঙ্কা। চা বিরতি থেকে ফিরে তরুণ শরিফুলের হাতে বল তুলে দেন মুমিনুল হক। তিন ওভারের মধ্যেই সাফল্য এনে দেন দীর্ঘদেহী তরুণ। তার অপ স্ট্যাম্পের বাইরের বলটি করুনারত্নের ব্যাটে চুমু দিয়ে লিটন দাসের গ্লাভসে জমা পড়ে। দলীয় ২০৮ রানের মাথায় ফেরার আগে ১৯০ বলে ১৫টি চারের সাহায্যে ১১৮ রান করেন শ্রীলঙ্কান অধিনায়ক।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচের উইকেট ছিল পাটা। বলা হচ্ছিল দ্বিতীয় টেস্টের উইকেট অমন হবে না, বোলারদের জন্যও সুবিধা থাকবে। কিন্তু টস জিতে শ্রীলঙ্কান অধিনায়কের ব্যাটিং নেওয়ার সিদ্ধান্তে পরিস্কার যে দ্বিতীয় টেস্টেও খুব বেশি সুবিধা পাচ্ছেন না বোলাররা। তবুও শুরুতে গতি আর নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কান ওপেনারদের নাঁভিশ্বাস তুলে ছেড়েছিলেন বাংলাদেশি পেসাররা।

কিন্তু ক্যাচ মিসের কারণে সেটা কাজে লাগেনি। ২৮ রানের মাথায় দুইবার জীবন পান করুনারত্নে। দুবর জীবন পাওয়া করুনারত্নে হাফ সেঞ্চুরি পূর্ণ করে লাঞ্চে গিয়েছিলেন। দ্বিতীয় সেশনে হাফ সেঞ্চুরিটাকে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরিতে রূপান্তরিত করেছেন শ্রীলঙ্কান অধিনায়ক। একই তালে এগুতে থাকা থিরিমান্নে সেঞ্চুরির পথে এগুচ্ছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি