1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

প্রস্তুতি ম্যাচের দিকে তাকিয়ে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১০ জুন, ২০২২

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানকার কন্ডিশন বাংলাদেশের জন্য বরাবরই চ্যালেঞ্জিং। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পিচে বাড়তি সুইং, বাড়তি বাউন্স পেয়ে থাকেন পেসাররা। স্পিনারদের জন্য খুব বেশি সহায়তা নেই পিচে। বাংলাদেশের কন্ডিশন হিসেবে যা একদমই বিপরীত। সাফল্য পেতে কন্ডিশনের এই বাঁধা পেরুতেই হবে। এদিকে নাজমুল হোসেন শান্ত জানালেন, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচটার দিকে তাকিয়ে আছেন তারা।


এবারের সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি করে ওয়্নারডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। প্রথমে মাঠে গড়াবে টেস্ট সিরিজ, যার প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ১৬ জুন। তার আগে কাল থেকে ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন সফরকারীরা।

তরুণ ব্যাটার নাজমুল হোসেন শান্ত এ প্রসঙ্গে বলেন, ‘আলহামদুলিল্লাহ! বৃহস্পতিবার প্রথম অনুশীলন সেশন ছিল আমাদের। খুব ভালো অনুশীলন হয়েছে, ফিল্ডিং, ব্যাটিং সেশনও করেছি। এখন পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি। সামনে আমাদের একটা প্রস্তুতি ম্যাচও আছে। আশা করছি খুব ভালোভাবে মানিয়ে নিতে পারবো।’


ফ্লাইট সমস্যার কারণে এবার তিন ধাপে ওয়েস্ট ইন্ডিজ গেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। যারা আগেভাগে গিয়ে পৌঁছেছেন তাদের মধ্যে শান্ত একজন। বললেন, আগে যাওয়াতে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশি সময় পেয়েছেন।

শান্ত বলেন, ‘আমরা আগে এসেছি কয়েকজন। যেহেতু অনেক দূর বাংলাদেশ থেকে, তো জেট ল্যাগের যে ব্যাপারটা ছিল সেটা কাটিয়ে উঠতে পেরেছি আমরা। আগে আসার কারণে আমরা জিম করেছি, একটু মজাদার গেমস খেলছি। সব মিলিয়ে এখানে মানিয়ে নেওয়ার যে ব্যাপারটা ওটা ভালো হয়েছে।’


১৬ জুন থেকে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। ২৪ জুন থেকে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি