1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ অপরাহ্ন

ফিফার সাবেক সভাপতি সেপ ব্ল্যাটার হাসপাতালে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

পৃথক ২টি বিষয়ে অপরাধবিষয়ক তদন্ত হচ্ছিল ফিফার সাবেক সভাপতি সেপ ব্ল্যাটারের ওপর। সেই ব্ল্যাটারই এবার গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বৃহস্পতিবার ইংলিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে এ তথ্য। তবে স্বস্তির খবর হলোÑ ৮৪ বছর বয়সি ব্ল্যাটারের অবস্থা সংকটাপন্ন নয়, এখন অনেকটা সুস্থ তিনি।

বাবার অসুস্থতার খবর দিতে গিয়ে ব্ল্যাটারের কন্যা করিন ব্ল্যাটার অ্যান্ডেনম্যাটেন জানিয়েছেন, ‘আমার বাবা হাসপাতালে ভর্তি আছেন। তবে প্রতিদিনই তিনি আস্তে আস্তে সুস্থ হচ্ছেন। তবে তার জন্য সময় ও বিশ্রাম দরকার। এই সময়টায় যেন তিনি একান্তে থাকতে পারেন, পরিবারের পক্ষ থেকে আমরা সেটাই চাইছি। এজন্য সবার আগে আমাদের গোপনীয়তার নিরাপত্তা দরকার।’

অসুস্থ হয়ে এবারই প্রথম হাসপাতালে ভর্তি হননি ব্ল্যাটার। এর আগে ২০১৫ সালের নভেম্বরে ও পরের বছর জুলাইয়েও হাসপাতালে যেতে হয়েছিল তাকে। এর মধ্যে প্রথমবার হাসপাতালে ভর্তি হওয়ার আগে ফিফার সভাপতির পদ থেকে বরখাস্ত হন তিনি।

গত মাসে ২টি পৃথক বিষয়ে অভিযোগের ভিত্তিতে ব্ল্যাটারের ওপর তদন্ত শুরু হয়। এর মধ্যে একটি হচ্ছে অবৈধ কাজের জন্য জুরিখের একজন আইনজীবীর সঙ্গে তার অর্থ আদান-প্রদান এবং অন্যটি হচ্ছে সুইস সিটির ফিফা জাদুকরের এক কর্মকর্তার সঙ্গে অর্থ লেনদেন। যদিও এখনো সেই তদন্তের প্রমাণ মেলেনি।

দীর্ঘ ১৭ বছর বিশ^ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন ব্ল্যাটার। তবে সেখান থেকে তার বিদায়টা সুখকর ছিল না। ২০১৫ সালে দুর্নীতির অভিযোগে সরিয়ে দেয়া হয় এই ফুটবল সংগঠককে।

এর আগে ফিফার পদে আসীন থাকাকালে ব্ল্যাটার উয়েফার প্রধান মিচেল প্লাতিনির সঙ্গে অবৈধ উপায়ে ২০ লাখ ইউরো লেনদেন করেন। যে কারণে ফিফার নৈতিকতা কমিটি ৬ বছরের জন্য ফুটবল-সংক্রান্ত সব ধরনের কর্মকাণ্ড থেকে তাকে নিষিদ্ধ করে। নিষিদ্ধ করা হয় প্লাতিনিকেও। পাশাপাশি ব্ল্যাটারকে ৫০ হাজার সুইস ফ্রাঁ ও প্লাতিনিকে ৮০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি