1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন

ফুসফুসে শতভাগ সংক্রমণ ছড়িয়ে পড়ায় মারা গেছেন কবরী

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদ বলেছেন, নভেল করোনাভাইরাস সংক্রমিত হয়ে ফুসফুসে শতভাগ সংক্রমণ ছড়িয়ে পড়ায় মারা গেছেন সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী।

শনিবার (১৭ এপ্রিল) সকালে অভিনেত্রী কবরীর মৃত্যুর বিষয়ে গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক।

অধ্যাপক ডা. ফারুক আহমেদ বলেন, তাকে (কবরী) যখন প্রথমে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তখন তার ফুসফুসের ৬৪ শতাংশ সংক্রমিত ছিল। আমাদের এখানে ভর্তি হওয়ার পর পোর্টেবল এক্স-রে দিয়ে আমরা পরীক্ষা করি। এ সময় তার ফুসফুসের শতভাগ সংক্রমিত ছিল।

তিনি বলেন, আমাদের এখানে তাকে নিয়ে আসার পর আমরা আইসিইউতে তার পরীক্ষা করি। তার দুই ফুসফুসেই শতভাগ সংক্রমণ ছিল। এই সংক্রমণের ফলেই তার মৃত্যু হয়েছে। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় উনি অক্সিজেন মেইন্টেইন করতে পারছিলেন না।

তিনি আরও বলেন, গতকাল (শুক্রবার, ১৬ এপ্রিল) দুপুরের পর থেকে ওনার ব্লাড প্রেশার ও হার্ট রেটের পরিবর্তন হতে থাকে। এ জন্য আমরা তাকে সব রকম বিশেষায়িত চিকিৎসা দিয়েছি। কিন্তু তারপরও উন্নতি হয়নি। একপর্যায়ে রাত ১২টা ২০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল কবরীর কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়। সেদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ শয্যা খালি না থাকায় পরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি