1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

ফেব্রুয়ারির শুরুতেই ভ্যাকসিন পাওয়া যাবে: স্বাস্থ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিন দেওয়ার সব প্রস্ততি সম্পন্ন হয়েছে। চলতি জানুয়ারি মাসের শেষের দিকে বা ফেব্রুয়ারির প্রথম দিকে ভ্যাকসিন পাওয়া যাবে। করোনা নিয়ন্ত্রণে সম্মুখযোদ্ধাদের মধ্যে ভ্যাকসিন আগে বিতরণ করা হবে। ভ্যাকসিনের কোনো অভাব হবে না। শনিবার দুপুরে সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে শীতার্ত ব্যক্তিদের মধ্যে কম্বল বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ভারতের পাশাপাশি চীন, রাশিয়া ও আমেরিকাসহ ইউরোপের দেশগুলো ভ্যাকসিন দিতে চাচ্ছে। ভ্যাকসিনের জন্য আমরা সব দরজা খুলে রেখেছি। ফাইজার কোম্পানি থেকে বিনা মূল্যে কিছু ভ্যাকসিন দিতে চাচ্ছে। এই ভ্যাকসিন আমরা গ্রহণ করব এবং সম্মূখযোদ্ধাদের তা আগে দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার নিয়ন্ত্রণ ও চিকিৎসায় দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান প্রথম। আমাদের দেশে আগের তুলনায় করোনার সংক্রমণ কমে গেছে। সংক্রমণের হার এখন সাড়ে ৫ শতাংশ এবং সুস্থতার হার ৯০ শতাংশ। পৃথিবীর ১৯২টি দেশের মধ্যে বাংলাদেশ ২০ তম অবস্থানে অবস্থান করছে। আমেরিকার অবস্থান ৪০ নম্বরে ও ভারতের অবস্থান ৩৫ নম্বরে। আমেরিকায় প্রতিদিন চার হাজার লোক মারা যায়, পুরো বিশ্বে প্রায় ১০ হাজারের অধিক লোক মারা যায়। সে তুলনায় আমাদের দেশে মৃত্যুর হার কম।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সদর উপজেলার সহস্রাধিক পরিবারের মধ্যে কম্বল বিতরণ করেন।
এ সময় জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম, সহসভাপতি আবদুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, জেলা পরিষদের সদস্য শামীম হোসেন, স্থানীয় গড়পাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আফসার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি