1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

ফেসবুকের ১ অ্যাকাউন্টে চলবে ৫ প্রোফাইল

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক

বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগের জনপ্রিয় প্ল্যাটফর্ম ফেসবুকের একটি অ্যাকাউন্ট থেকে পাঁচটি প্রোফাইল চালানো যাবে। নতুন এই ফিচারে ব্যবহারকারীর সব প্রোফাইলে প্রকৃত নাম ব্যবহারের বাধ্যবাধকতা থাকছে না। ফেসবুকের কর্ণধার মেটা ইনকরপোরেটেড বৃহস্পতিবার (১৪ জুলাই) এক বিবৃতিতে এই নতুন ফিচারের ব্যাপারে জানিয়েছে।


এদিকে, শুরু থেকেই ব্যবহারকারীদের প্রকৃত নাম ব্যবহারের বাধ্যবাধকতা দিয়ে রেখেছে ফেসবুক। যদিও বাস্তবে তা কার্যকর হয়নি।

মেটা বলছে, একাধিক প্রোফাইল চালানোর সুযোগ পেলে ব্যবহারকারীরা আগ্রহ এবং সম্পর্কের ভিত্তিতে নিজেদের অভিজ্ঞতা আলাদাভাবে সাজিয়ে নিতে পারবেন। পরিবারের সদস্য ও বন্ধুদের জন্য পৃথক প্রোফাইলে কনটেন্ট পোস্ট করতে পারবেন।


তবে, একজন ফেসবুক ব্যবহারকারীর কেবল একটি অ্যাকাউন্ট রাখার বাধ্যবাধকতায় অনড় থাকছে মেটা। এক্ষেত্রে, ব্যবহারকারীরা মূল প্রোফাইলে প্রকৃত নাম রেখে বাকিগুলোতে পরিচয় আংশিক গোপন করে পছন্দমতো নাম ব্যবহার করতে পারবেন। এক অ্যাকাউন্টে লগ ইন করলেই সবগুলো প্রোফাইল চালানো যাবে।

বার্তা সংস্থা রয়টার্স জানাচ্ছে, টিকটক ও টুইটারের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তাল মেলাতেই নতুন ফিচার চালু করতে যাচ্ছে মেটা। মেটার নিজস্ব ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামেও একই ধরনের সেবা চালু আছে।


নতুন ফিচারটি বেশ কয়েকটি দেশের ব্যবহারকারীদের মধ্যে পরীক্ষামূলকভাবে চালিয়ে দেখা হচ্ছে বলে রয়টার্সকে নিশ্চিত করেছেন মেটার মুখপাত্র।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি