1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর সমাধিতে মোদির শ্রদ্ধা

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১

সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী মন্দির পরিদর্শন ও পূজা-অর্চনা শেষে গোপালগঞ্জে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন মোদি।

শনিবার বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর নরেন্দ্র মোদি সমাধি কমপ্লেক্স ঘুরে দেখেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী হেলিকপ্টারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর নরেন্দ্র মোদি কাশিয়ানির ওড়াকান্দি যাবেন। সেখানে তিনি মতুয়াবাদের হরিচাঁদ ঠাকুরের হরিমন্দিরে পূজা দেবেন।

গোপালগঞ্জে যাওয়ার আগে ভারতের প্রধানমন্ত্রী শনিবার সকালে সাতক্ষীরা শ্যামনগরে যান। সেখানে যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দেন তিনি।

গোপালগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জ্ঞাপন করবেন। পরে নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু  সমাধি সৌধ কমপ্লেক্সে পরিদর্শন করবেন।

পরে মোদি বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করবেন। পরে কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুর বাড়িতে যাবেন। সেখানে তিনি হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অর্চনা করবেন এবং মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

এর আগে শুক্রবার (২৬ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ঢাকায় আসেন তিনি। সকাল ১০টা ৩২ মিনিটে মোদির নেতৃত্বে আসা ৭১ সদস্যের ভারতের প্রতিনিধি দলটি বহনকারী বিশেষ বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শেখ হাসিনা মোদিকে নিয়ে মঞ্চে ওঠেন। মোদিকে লালগালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেয়া হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি