1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

বন্ধ থাকবে সকল পর্যটনকেন্দ্র

Reporter Name
  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঊধ্র্বগতির মধ্যেই কঠোর বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। আগামী বুধবার (১১ আগস্ট) থেকে সব ধরনের অফিসিয়াল কার্যক্রমের পাশাপাশি গণপরিবহন চলবে, খোলা যাবে শপিং মল। কিন্তু পর্যটনকেন্দ্র খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি।

রোববার (৮ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে সেখানেও পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার বিষয়ে কিছু জানানো হয়নি।

আজ দুপুরে সচিবালয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, পর্যটন কেন্দ্র এখন খুলে দিতে আরেকটু সময় লাগবে।

তিনি বলেন, আমাদের করোনা শনাক্তের হার একটু কমছে, কিন্তু মৃত্যুর হার ২০০ এর ওপরে আছে। সে বিষয়ে আমাদের নজর রাখতে হচ্ছে। এই পরিস্থিতিতে মানুষের জীবন-জীবিকা এবং অর্থনীতির চাকা সচল রাখতে অফিস-আদালত খুলে দেওয়া হচ্ছে। তবে পর্যটন কেন্দ্র ও রিসোর্টসহ জনসমাগম হয়— এমন স্থান এখনই খুলে দেওয়া হচ্ছে না।

উল্লেখ্য, সর্বশেষ গত ১৩ জুলাই জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনার সংক্রমণ রোধে দেশের সকল পর্যটনকেন্দ্র, বিনোদন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে। একইসঙ্গে জনসমাবেশ হয় এমন ধরনের সামাজিক (বিবাত্তোর অনুষ্ঠান) (ওয়ালিমা), জন্মদিন, পার্টি পিকনিক, রাজনৈতিক অনুষ্ঠান ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে। আজকে (রোববার) জারি করা প্রজ্ঞাপনে এ সংক্রান্ত কোনো দিক নির্দেশনা দেওয়া হয়নি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি