1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন

বাংলাদেশকে হারানোর আত্মবিশ্বাসে ভারতকে হারাতে চায় জিম্বাবুয়ে

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

কদিন আগে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত ক্রিকেট খেলেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। দলের সেরা কয়েকজন ক্রিকেটার ছিলেন ইনজুরিতে। তবুও শক্তির বিবেচনায় অনেক এগিয়ে থাকা বাংলাদেশকে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে হারিয়েছে আফ্রিকান দলটি। বাংলাদেশকে হারানোর আত্মবিশ্বাসে এবার ভারতকেও সিরিজ হারাতে চায় জিম্বাবুয়ে।


১৮ আগস্ট থেকে ঘরের মাটিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এই সিরিজ ওয়ানডে সুপার লিগের অংশ। তবু ভারত অবশ্য পূর্ণশক্তির দল পাঠাচ্ছে না জিম্বুবয়েতে।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাসহ দলের নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটারকে এই সিরিজ থেকে বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ভারতের এই দলটাও জিম্বাবুয়ের চেয়ে শক্তির বিচারে অনেক এগিয়ে। বাংলাদেশকে হারিয়ে আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে এসব নিয়ে ভাবছে না। ভারতকে সিরিজ হারানোর হুঙ্কারই দিলেন জিম্বাবুয়ের তরুণ ক্রিকেটার ইনোসেন্ট কাইয়া।


বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দারুণ এক সেঞ্চুরি করেছেন কাইয়া। বলেছেন ভারতের বিপক্ষে একাধিক সেঞ্চুরি করতে চান। কাইয়া বলেন, ‘ভারতকে হারাতে পারব বলেই মনে হচ্ছে। আমরা ২-১ ব্যবধানে সিরিজ জিতব। আমি এই সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চাই। একটার বেশি সেঞ্চুরি করতে চাই। আমি খুব সাধারণ পরিকল্পনা করেছি।’

বাংলাদেশ সিরিজের মতোই ভয়ডরহীন ক্রিকেট খেলার বার্তা দিলেন কাইয়া, ‘কোচ ডেভ (হটন) আমাদের ইতিবাচক কথা বলেন। শুধু ব্যাটিং, বোলিং, ফিল্ডিং নয়, এটা মানসিকতার বিষয়। মানসিকতায় বদল আসায় আমাদের খেলার ধরণও বদলে গেছে। জেতাটা এখন আমাদের কাছে সাধারণ বিষয়।’


হারারে স্পোর্টস ক্লাব মাঠে ১৮ আগস্ট ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে- ২০ ও ২২ আগস্ট।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি