1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

বাংলাদেশকে হোয়াইটওয়াশের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

গত বছর খর্বশক্তির দল নিয়ে বাংলাদেশে এসে সিরিজ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১৮ সালে দেশের মাটিতেও বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়েছিল ক্যারিবিয়ানরা। ফলে এবার যখন সামনে আর একটা সিরিজ স্বাভাবিকভাবেই বাংলাদেশকে হারানোর লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের। দ্ইু ম্যাচের সিরিজে সাকিব আল হাসানের দলকে হোয়াইটওয়াশ করতে চায় ক্যারিবিয়ানরা।


আগামী ১৬ জুন থেকে অ্যান্টিগায় প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। আজ সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করছেন স্বাগতিকরা।

দল ঘোষণার পর প্রধান নির্বাচক হেইন্স বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট অর্জন করতে চাই আমরা, যা হবে খুব গুরুত্বপূর্ণ। আমাদের জন্য দারুণ হবে যদি আমরা ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে দুটি টেস্টই জিততে পারি ও ওই পয়েন্টগুলো পেতে পারি।’


অবশ্য কিছুটা অস্বস্তি নিয়েই বাংলাদেশ সিরিজ শুরু করতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে। পুরো সিরিজ থেকে ছুটি নিয়েছেন জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজের গতিময় পিচে বাড়তি বাউন্স আর সুইং বোলার হোল্ডার বরাবরই বেশ কার্যকর। হোল্ডারের শূন্যতা নিশ্চয় অনুভব করবে ওয়েস্ট ইন্ডিজ।

অনিশ্চয়তা আছে কেমার রোচকে নিয়েও। চোটে ভুগছেন ক্যারিবিয়ান অভিজ্ঞ পেসার। প্রথম টেস্টের দলে তার নাম নেইও। বলা হয়েছে, ফিটনেস পরীক্ষায় উৎরাতে পারলে তবেই দলে ফিরতে পারবেন রোচ।


উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ২টিতে জেতা ওয়েস্ট ইন্ডিজ আছে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে। অপর দিকে ৮ ম্যাচ খেলে মাত্র একটাতে জয় পাওয়া বাংলাদেশ আছে পয়েন্ট টেবিলের তলানিতে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি