1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন পিটার ডি. হাস

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসবে নিয়োগ পেতে যাচ্ছেন পিটার ডি. হাস। শুক্রবার (৯ জুলাই) বাংলাদেশসহ চারটি দেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে মনোনীতদের নাম ঘোষণা করে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে পিটার ডি. হাস, ভারতে এরিক এম গারসেতি, ফ্রান্সে ডেনিস ক্যাম্পবেল এবং চিলিতে রাষ্ট্রদূত হিসেবে বেরনাডেটে এম মিহানকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বাইডেন প্রশাসনের এ মনোনয়নের পর দেশটির সিনেটে অনুমোদন পেলে রাষ্ট্রদূতরা চূড়ান্ত নিয়োগ পাবেন। এতে পিটার ডি. হাস বাংলাদেশের বর্তমান মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের স্থলাভিষিক্ত হবেন। আর্ল রবার্ট মিলার ২০১৮ সালের নভেম্বর থেকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

হোয়াইট হাউসের বিজ্ঞপ্তিতে বলা হয়, পিটার ডি. হাস বর্তমানে যুক্তরাষ্ট্রের দায়িত্বপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট এবং অর্থনীতি ও বাণিজ্য বিষয়ের প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট হিসেবে কাজ করছেন। মরক্কোর মার্কিন দূতাবাসে কূটনীতিক হিসেবে তার কর্মজীবন শুরু। তিনি ভারতসহ চারটি মিশনে কন্স্যুলার সার্ভিসে কাজ করেছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি