1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৫ অপরাহ্ন

বাংলাদেশ ভ্রমণে ফের সতর্কতা যুক্তরাষ্ট্রের

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

করোনাভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি বিবেচনা করে বাংলাদেশ ভ্রমণের বিষয়ে ফের সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। সোমবার (২৫ জুলাই) দেশটির রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিষয়ক প্রধান সরকারি সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ভ্রমণের গন্তব্য হিসেবে বাংলাদেশসহ ছয়টি দেশকে ‘উচ্চ ঝূকিপূর্ণ’ তালিকায় যুক্ত করে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, ভ্রমণের গন্তব্য হিসেবে সিডিসির ‘উচ্চ ঝূকিপূর্ণ’ তালিকায় যুক্ত হওয়া ছয়টি দেশ হলো-বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, পোল্যান্ড, ফিজি এবং মধ্য আমেরিকার দেশ এল সালভাদর ও হন্ডুরাস।

করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনায় দেশগুলোকে লেভেল ৩ (উচ্চ ঝুঁকিপূর্ণ), লেভেল ২ (মাঝারি ঝুঁকির), লেভেল ১ (কম ঝুঁকিপূর্ণ)- এই তিন শ্রেণিতে ভাগ করেছে সিডিসি। এ তালিকায় বাংলাদেশকে লেভেল ৩ অর্থাৎ উচ্চ ঝুঁকিপূর্ণ দেশের কাতারে যুক্ত করা হয়েছে। একই ক্যাটাগরিতে রাখা হয়েছে অন্য পাঁচ দেশকেও।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের এপ্রিলে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ বিবেচনায় মার্কিন নাগরিকদের বাংলাদেশ সফরের বিষয়ে সতর্কতা জারি করেছিল যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি