1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

বাহামা উপকূলে নৌকা ডুবে ১৭ জনের মৃত্যু

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ জুলাই, ২০২২

বাহামা উপকূলে উদ্বাস্তু বহনকারী একটি নৌকা ডুবে যাওয়ার পরে ১৭ জনের মৃত্যু হয়েছে। উদ্বাস্তুদের প্রায় প্রত্যেকে হাইতিয়ান নাগরিক বলে ধারণা করা হচ্ছে।
রোববার (২৪ জুলাই) গভীর রাতে হাইতিয়ানরা গ্যাং সহিংসতা এবং দারিদ্র্য থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রে যাবার পথে বাহামা উপকূলে এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, নিউ প্রভিডেন্স দ্বীপ থেকে ১১ কিলোমিটার (৬.৮ মাইল) দূরে নৌকাটি ডুবে গেছে।

এ প্রসঙ্গে বাহামিয়ার প্রধানমন্ত্রী ফিলিপ ডেভিস এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, উদ্ধারকারী দলগুলো একটি শিশুসহ ১৭ জনের মৃতদেহ উদ্ধার করেছে এবং ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে চারজন মহিলা রয়েছেন।

ডেভিস আরও জানান, কর্তৃপক্ষ ধারণা করছে তারা একটি স্পিডবোটে করে মিয়ামির দিকে যাচ্ছিল। এবং ধারণা করা হচ্ছে এটি উত্তাল সাগরে ডুবে গেছে।

বাহামিয়ার পুলিশ কমিশনার ক্লেটন ফার্নান্ডার বলেছেন, ‘৬০ জনেরও বেশি লোক জাহাজে থাকতে পারে এবং এখনও অনেক লোক নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

বাহামিয়ান কর্তৃপক্ষ জানিয়েছে যে, সন্দেহভাজন মানব পাচার অভিযানের জন্য বাহামা থেকে দুজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বাহামা হল হাইতিয়ান অভিবাসীদের জন্য একটি ট্রানজিট রুট যা যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে পৌঁছাতে সাহায্য করে। এদিকে গত বছর থেকে, হাইতির অর্থনৈতিক ও নিরাপত্তা পরিস্থিতির অবনতির কারণে জরাজীর্ণ জাহাজ ব্যবহার করে এই অনিয়মিত যাত্রার মাত্রা বেড়েছে। সূত্র: আলজাজিরা

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি