1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৭ পূর্বাহ্ন

বিচারকের অপসারণ দাবি, এজলাসে তালা

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

আইনজীবীকে আদালতের কাঠগড়ায় হেনস্থা করার প্রতিবাদে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামানের নূরের এজলাসে তালা লাগিয়েছেন বিক্ষুব্ধ আইনজীবীরা। ওই ম্যাজিস্ট্রেটের অপসারণের দাবিতে বিক্ষোভ করেছেন তারা।

বুধবার সকালে বিক্ষুব্ধ আইনজীবীরা ওই আদালত থেকে সবাইকে বের করে তালা লাগিয়ে দেন।

এসময় আইনজীবীরা ওই বিচারকের অপরারণ চেয়ে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভের কারণে সিএমএম আদালতের সকল বিচারকাজ বন্ধ রয়েছে। আদালতের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির সদস্য আরিফুর রহমান পরিবর্তন ডটকমকে বলেন, ‘মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে এক আইনজীবীর মামলা শুনানির জন্য দিন ধার্য ছিল। সিএমএম কোর্টের বিচারকাজ সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়ার কথা। কিন্তু ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর দেড় থেকে দুই ঘণ্টা পর এজলাসে ওঠেন। এ নিয়ে তিনি কথা বলেন। এ কারণে ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর তাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখেন। তার সনদ বাতিলসহ পুলিশে দেওয়ার হুমকি দেন। আমরা এর প্রতিবাদে আজ আন্দোলন করছি। তার অপসারণ দাবি করছি।’

এদিকে, আইনজীবীরা বিক্ষোভ শুরু করলে পুলিশ সিএমএম আদালতের মূল গেটে তালা লাগিয়ে দেয়।

এর আগে গতকাল মঙ্গলবার কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখার অভিযোগে ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বরাবর আবেদন দিয়েছেন ভুক্তভোগী আইনজীবী রুবেল আহমেদ। এ ঘটনার সুষ্ঠু বিচার চান তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত আইনজীবী ভবনে মিটিং করছেন সমিতির নেতারা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি