1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

বিদ্যুতের খুঁটি রেখেই সড়কের নির্মাণ কাজ সম্পন্ন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: নেত্রকোনার সঙ্গে ময়মনসিংহের গৌরীপুর হয়ে ঈশ্বরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নতুন আঞ্চলিক সড়কের নির্মাণ কাজ চলছে। তবে সড়কের মাঝখানে প্রায় অর্ধশতাধিক বিদ্যুতের খুঁটি রেখেই এই সড়কটি নির্মাণ করা হচ্ছে।

বৈদ্যুতিক খুঁটি অপসারণে জন্য একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর আবেদন করা হলেও খুঁটিগুলো অপসারণের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এদিকে প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করতে খুঁটিগুলো রেখেই সড়কের কাজ চালিয়ে যাচ্ছেন সংশ্লিষ্ট ঠিকাদার। এতে করে মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। ফলে বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২০১৯ সালের নভেম্বর মাসে ময়মনসিংহের সার্কিট হাউজের জনসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহের অন্যান্য উন্নয়ন প্রকল্পের সঙ্গে ২৬১ কোটি টাকা বরাদ্দে উল্লেখিত নতুন সড়ক নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

স্থানীয়রা জানান, এ নির্মাণাধীন সড়কের মাঝখানে প্রায় অর্ধশত পল্লী বিদ্যুৎ ও পিডিবি’র বিদ্যুতের খুঁটি রেখেই কাজ সম্পন্ন করতে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। এছাড়া রাস্তা ঘেঁষে রয়েছে আরও অনেক খুঁটি। এসব খুঁটি অপসারণ না করে সড়কের নির্মাণ কাজ সম্পন্ন করলে প্রতিনিয়িত মারাত্মক দুর্ঘটনার সম্ভবনা রয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট সড়কের ঠিকাদার হোসেন আহমেদ পান্না জানান, সড়কের মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী বরাবরে একাধিকবার আবেদনের পাশাপাশি মৌখিকভাবে অবগত করা হলেও এখন পর্যন্ত খুঁটিগুলো অপসারণ করা হয়নি। এদিকে নির্ধারিত সময়সীমার মধ্যে সড়কের কাজ সম্পন্ন করতে বাধ্য হয়ে সড়কে খুঁটি রেখেই নির্মাণ কাজ অব্যাহত রাখা হয়েছে।

এ বিষয়ে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম জানান, এ নির্মাণাধীন সড়কে বৈদ্যুতিক খুঁটিগুলো দ্রুত অপসারণের জন্য নেত্রকোনা পিডিবি ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে। একইসঙ্গে কাজের জন্য সার্বিক ব্যয়ের টাকাও পরিশোধ করা হয়। এছাড়াও ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতিকেও খুঁটি অপসারণ বাবদ টাকা পরিশোধ করা হয়েছে।

তবে ময়মনসিংহ পিডিবিকে এজন্য এখনো কোনো টাকা পরিশোধ করা হয়নি। তিনি জানান, যাদেরকে খুঁটি অপসারণের টাকা পরিশোধ করা হয়েছে তারা সেই কাজ এখনো করেনি। এখন তাদের কাছেও জানতে চান কেন তারা খুঁটিগুলো অপসারণ করছে না। এতে সড়ক নির্মাণ কাজে স্বাভাবিক গতি ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩’র জেনারেল ম্যানেজার খন্দকার শামীম আলম জানান, সড়কে বৈদ্যুতিক খুঁটি অপসারণের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে খুঁটি অপসারণের জন্য কাজ বুঝিয়ে দেওয়া হয়েছে। দ্রুততর সময়ের মধ্যে সড়কের বিদ্যুতের খুঁটিগুলো অপসারণ করা হবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি