1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
লক্ষিপাশা কমিউনিটি ক্লিনিকের হালচাল,সীমাহীন অনিয়ম ও দূর্নীতি,মানুষের ভোগান্তি চরমে! সিএইচসিপি দেলোয়ার হোসেন এর অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে আসছে অনুসন্ধানী প্রতিবেদন(পর্ব-০১) টি-টোয়েন্টি বিশ্বকাপ টস জিতে ব্যাটিংয়ে স্কটল্যান্ড সাম্প্রদায়িক সহিংসতায় কঠোর ব্যবস্থার নির্দেশ প্রধানমন্ত্রীর সয়াবিন তেলের দাম লিটারে বাড়ল ৭ টাকা ভয় নেই, আ’লীগ আছে রাজপথে: কাদের ফখরুল ইসলাম শাইস্তা’কে আওয়ামিলীগের প্রার্থী হিসেবে নির্বাচিত করায় অভিনন্দন সাম্প্রদায়িক অস্থিতিশীলতাকারী দোষীদের শাস্তি দাবীতে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল কলেজছাত্রকে তুলে নিয়ে বিয়ে করলেন তরুণী বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়িয়েছে বিশ্ব

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়িয়েছে বিশ্ব। সৌদি আরব, যুক্তরাজ্য, ফ্রান্স, ইউরোপীয় ইউনিয়ন ভারতে জরুরি অক্সিজেন পরিষেবা পাঠাচ্ছে। যুক্তরাষ্ট্র ভারতে দ্রুততম সময়ের মধ্যে করোনাভাইরাস ভ্যাকসিনের কাঁচামাল সরবরাহ করছে।

যুক্তরাজ্য জানিয়েছে, ভারতে ১৪০টি ভেন্টিলেটর ও ৪৯৫টি অক্সিজেন কনসেনট্রেটর পাঠানো হচ্ছে। শনিবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ‘আমরা বন্ধু এবং অশীংদারের হিসেবে ভারতের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে আছি’। রোববার যুক্তরাজ্যের সহায়তা ভারতের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। আগামী মঙ্গলবার নাগাদ তা ভারতে পৌঁছানোর কথা রয়েছে।

এদিকে ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট ইরসালা ভোর দির লিয়েন জানিয়েছেন, ভারতের পরিস্থিতি নিয়ে আতঙ্কিত ইউরোপীয় ইউনিয়ন। তিনি বলেন, ‘আমরা সব ধরনের সাহায্য করতে প্রস্তুত। ভারতকে করোনা মোকাবিলায় প্রয়োজনীয় ওষুধ, ভেন্টিলেটর দিয়ে সাহায্য করব’।

ভারতের এমন সংকটে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন দিয়ে পাশে দাঁড়িয়েছে সৌদি আরব। রোববার ভারতের আদানি গ্রুপ ও মেসার্স লিনডের সঙ্গে সমন্বয় করে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন সরবরাহ করেছে দেশটি।

যুক্তরাষ্ট্র জানিয়েছে, দ্রুততম সময়ে ভারতে ভ্যাকসিন তৈরির কাঁচামাল সরবরাহ করা হবে। তাছাড়া অন্যান্য চিকিৎসা সরঞ্জামও ভারতে পাঠাচ্ছে দেশটি। ফ্রান্স জানিয়েছে, ভারতে অতি প্রয়োজনীয় অক্সিজেন সহায়তা পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুই বৈরী প্রতিবেশী পাকিস্তান ও চীন ইতিমধ্যে মহামারি সংকটে ভারতের পাশে থাকার ঘোষণা দিয়েছে।  পাকিস্তানের একটি সংস্থা ভারতে ৫০টি অ্যাম্বুলেন্স পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী শনিবার তার টুইট বার্তায় বলেন, ‘ভারতের মানুষ করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে, আমি তাদের সঙ্গে সংহতি জানাচ্ছি’। একইদিন চীনের প্রেসিডেন্ট শি জিনপিংও এমন সংকটে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল অবস্থা ভারতের। গত চার দিনে দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ১৩ লাখ মানুষ। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা সাড়ে প্রায় সাড়ে তিন লাখ। সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোববারের বুলেটিনে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭৬৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯২ হাজার ৩১১।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি