1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

বিমানবন্দরে লেবানন ফেরত ২৭৮ যাত্রী ও স্বজনদের বিক্ষোভ

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

ঢাকা: সরকার ঘোষিত ১১ দফা বিধিনিষেধের মধ্যে লেবানন থেকে আসা ২৭৮ যাত্রী ও তাদের স্বজনরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করছে। সোমবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে শাহজালালে এই ঘটনা ঘটে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।

জানা যায়, রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে লেবাবন থেকে দেশে আসেন এসব বাংলাদেশি। নিয়ম অনুযায়ী তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যাওয়ার কথা। কিন্তু এসব যাত্রীর স্বজনরা বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের সামনে কোয়ারেন্টাইন বিরোধী বিক্ষোভ শুরু করেন সকালে। এই বিক্ষোভে স্বজনদের সঙ্গে যোগ দেন লেবানন ফেরত যাত্রীরাও। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিমানবন্দরের বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী যাত্রী ও তাদের স্বজনদের বুঝিয়ে কোয়ারেন্টাইনের জন্য হাজী ক্যাম্পে পাঠায় যাত্রীদের। বর্তমানে যাত্রীদের হাজী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসানকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

এর আগে ১ এপ্রিল করোনা ভাইরাস সংক্রমণ বাড়ায় ইউরোপসহ ১২ দেশ থেকে যাত্রী পরিবহন নিষিদ্ধ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে যুক্তরাজ্য ছিলো সেই তালিকার বাইরে। এরপরদিন ২ এপ্রিল যুক্তরাজ্য বাংলাদেশি যাত্রীদের ওপর নিষেধাজ্ঞা দেয়। অপরদিকে বাংলাদেশ সিভিল এভিয়েশন যে নিষেধাজ্ঞা দিয়েছে সেই নিষেধাজ্ঞার ১২ দেশের তালিকা রয়েছে লেবাবনের নাম। ৩ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

অপরদিকে দ্বিতীয় দফায় লকডাউনের প্রথম দিনে বিমানবন্দর রয়েছে অনেকটা নীরবতা। কেননা আন্তর্জাতিক ফ্লাইট ছাড়া অভ্যন্তরীণ সকল ফ্লাইট রয়েছে ৭দিনের জন্য বন্ধ।

উল্লেখ্য, বিশ্বের ৩৭টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বৃহস্পতিবার (১ এপ্রিল) বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য চৌধুরী এম জিয়াউল কবিরের সই করা এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউরোপের ২৫টি দেশ এবং আর্জেটিনা, ব্রাজিল, চিলি, তুরস্ক, সাউথ আফ্রিকা, উরুগুয়ে, পেরু, বাহরাইন, জর্ডান, লেবানন, কুয়েত ও কাতার থেকে বাংলাদেশে প্রবেশে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ৩ এপ্রিল রাত ১২টা ১ মিনিট থেকে থেকে ১৮ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি