1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪০ অপরাহ্ন

বিলবাওকে হারিয়ে শিরোপার দৌড়ে টিকে রইল রিয়াল

Reporter Name
  • Update Time : রবিবার, ১৬ মে, ২০২১

পোর্টস ডেস্ক

অ্যাথলেটিক ক্লাব বিলবাওকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে টিকে রইল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। সান মেমেসের নাচো ফার্নান্দেজের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। এদিকে নিজেদের ম্যাচে সেল্টা ভিগোর কাছে হেরে শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে বার্সা। আর ওসাসুনাকে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

লা লিগার শিরোপা ধরে রাখার লক্ষ্যে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না রিয়ালের। মাঠে নামার আগে দুঃসংবাদ আসে রিয়াল শিবিরে। মধ্যমাঠের কাণ্ডারি টনি ক্রুসকে লিগের বাকি দুই ম্যাচে দলে পাবেন না জিদান। কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাওয়ার কারণে বাধ্যতামূলক কোয়ারেনটাইনে থাকতে হচ্ছে এই জার্মানকে। আর তাতেই মৌসুমের বাকি ম্যাচগুলো খেলতে হচ্ছে রিয়ালকে।

এস্তাদিও সান মেমেসে ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণ সাজাতে থাকে জিনেদিন জিদানের দল। তবে আক্রমণ করলেও গোলের সরাসরি সুযোগ তৈরি করতে পারছিল না লস ব্ল্যাঙ্কোসরা। তবে ম্যাচের ২৮তম মিনিটে বিলবাওয়ের ডি বক্সে হ্যান্ডবলের আবেদন করলে ভিএআর দেখে তা নাকোচ করে দেন রেফারি। এর এক মিনিট পরে করিম বেনজেমার হেড করা বল ক্রসবারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় রিয়াল। শেষ পর্যন্ত প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

বিলবাওকে হারিয়ে শিরোপার দৌড়ে টিকে রইল রিয়াল

দ্বিতীয়ার্ধে আরও গোছানো ফুটবল খেলতে থাকে রিয়াল। দুর্দান্ত আক্রমণে দ্বিতীয়ার্ধ শুরু করলেও গোলের প্রথম সুযোগ তৈরি করতে লস ব্ল্যাঙ্কোসরা সময় নেয় ম্যাচের ৫৮তম মিনিট পর্যন্ত। ডি বক্সের বাইরে থেকে লুকা মদ্রিচের নেওয়া দুর্দান্ত শট কর্নারের বিনিময়ে ফেরান উনাই সিমন। এর দুই মিনিট পর ক্যাসেমিরোর হেড করা বল ক্রসবারে লেগে ফিরে আসলে আবারও গোলবঞ্চিত হয় রিয়াল।

তবে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি গ্যালাক্টিকোদের। ৬৮তম মিনিটে ডি বক্সের ডান প্রান্ত থেকে ক্যাসেমিরোর মাটি কামড়ানো ক্রস থেকে বল পেয়ে জালে জড়ান নাচো ফার্নান্দেজ। আর তাতেই লিগ নেয় রিয়াল। ম্যাচের বাকি সময় তেমন কোনো আক্রমণ করতে পারেনি দুই দলের কেউই। তবে শেষ মুহূর্তে রেফারি মাতেও লাহোজ রাউল গার্সিয়াকে সরাসরি লাল কার্ড দেখালে ম্যাচের বাকি সময় ১০ জনের দলে পরিণত হয় অ্যাথলেটিক ক্লাব বিলবাও।

এই জয়ে ৩৭ রাউন্ড শেষে ২৪ জয়, ৯ ড্র আর ৪ হারে রিয়াল মাদ্রিদ আছে দুই নম্বরে। সমান ম্যাচে ২৩ জয়, ৭ ড্র আর ৭ হারে ৭৬ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান বার্সার। আর ২৫ জয়, ৮ ড্র এবং ৪ হারে ৮৩ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি