1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ অপরাহ্ন

বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল ইন, সাব্বির-সাইফউদ্দিন আউট

Reporter Name
  • Update Time : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে দুই পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টপ অর্ডার ব্যাটার ও তরুণ পেসার শরিফুল ইসলামকে দলে ডাকা হয়েছে। তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন ব্যাটার সাব্বির রহমান ও পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন।


শুক্রবার (১৪ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। দলে পরিবর্তনের সুযোগ ছিল বলে বাংলাদেশের বিশ্বকাপ দলে পরিবর্তন আসতে পারে এমন আভাস আগে থেকেই মিলছিল। গত এশিয়া কাপ থেকে ‘মেকশিফট’ ওপেনার খেলানোর পরিকল্পনা কাজে আসেনি বাংলাদেশের।

সাব্বির রহমান ও মেহেদি হাসান মিরাজকে দিয়ে ইনিংসের শুরু করাচ্ছিল বাংলাদেশ। কিন্তু মিরাজ টুকটাক রান পেলেও সাব্বির ছিলেন একেবারেই ব্যর্থ। ৪ ম্যাচে রান করেছেন ৩১। ফলে তাকে বিশ্বকাপ দলে টেনে নেওয়ার পক্ষে ছিল না টিম ম্যানেজমেন্ট।


ওদিকে সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বেশ ভালো বোলিং করেছেন তরুণ পেসার শরিফুল ইসলাম। ফলে তাকেও দলে টানার পথ খোঁজা হচ্ছিল। শরিফুলকে জায়গা করে দিতে ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিনদের নাম শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত কোপটা পড়ল সাইফের ওপরই।

ইনজুরি থেকে ফিরে একদমই সুবিধা করতে পারছিলেন না সাইফ। নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে তার বোলিং সেভাবে প্রভাব ফেলতে পারেনি। সবশেষ ৫ ম্যাচে ওভারপ্রতি ১০.৮৭ রান দিয়ে মাত্র ৩ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার।


সৌম্য, শরিফুল দুজনই বিশ্বকাপ দলে ছিলেন স্ট্যান্ডবাই হিসেবে। এখন সাব্বির-সাইফ স্ট্যান্ডবাই হিসেবে থাকবেন কিনা তা নিশ্চিত করেনি বিসিবি।

নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে আসবেন সাইফ-সাব্বির। বাংলাদেশ দল আজ নিউজিল্যান্ড থেকে বিশ্বকাপের দেশ অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিবে। ১৭ ও ১৯ অক্টোবর সেখানে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি ওয়ার্মআপ ম্যাচ খেলার কথা সাকিব আল হাসানের দলের।

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেট কিপার, সহ-অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ ও ইবাদত হোসেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি