1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন

বিসিবি নির্বাচন আবারও পাপন-সুজন জয়ী, হেরে গেছেন পাইলট

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচনে প্রত্যাশিতভাবেই জয়ী হয়েছেন নাজমুল হাসান পাপন। তবে হেরে গেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির বোর্ড রুমে বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট নেওয়া হয়। এরপর বেসরকারিভাবে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। সরকারিভাবে ফলাফল জানানো হবে বৃহস্পতিবার।

বিদায়ী বোর্ড প্রধান নাজমুল হাসান-সহ তার পরিচালনা পর্ষদে থাকা ২৫ জনের ১৯ জনই পুনরায় নির্বাচিত হয়েছেন।

পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি—এই শ্রেণিতে দুইবারের পরিচালক খালেদ মাহম্দু সুজনের বিপক্ষে দাঁড়িয়েছিলেন বিসিবির গেম ডেভেলপমেন্টের সাবেক ম্যানেজার ও বর্তমানে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন। শেষ পর্যন্ত মাহমুদের কাছে ৩৭-৩ ভোটে হেরেছেন নাজমুল আবেদীন।

শ্রেণি-১ এ নির্বাচন হয়েছে রাজশাহী বিভাগে। সেখানে একটি পদের জন্য বিসিবি পরিচালক সাইফুল আলমের বিপক্ষে দাঁড়িয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ। কিন্তু প্রথম নির্বাচনের অভিজ্ঞতা সুখকর হলো না সাবেক অধিনায়কের। খালেদ মাসুদ ৭-২ ব্যবধানে হেরেছেন সাইফুলের কাছে।

একই শ্রেণির কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি আশফাকুল ইসলাম সরে যাওয়ায় ঢাকা বিভাগের নির্বাচন অনেকটাই এক পেশে হয়ে যায়। মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ কোনো প্রতিযোগিতা ছাড়াই ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া শ্রেণি-১ থেকে ৭ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন—চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান, আ জ ম নাসির উদ্দিন, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী, খুলনার শেখ সোহেল, কাজী ইনাম ও বরিশালের আলমগীর খান ও রংপুর থেকে আনোয়ারুল ইসলাম।

শ্রেণি-২ এর ক্লাব কোটা থেকে ১২ জন পরিচালকের পদে নির্বাচন করেছেন ১৫ জন প্রার্থী। সেখান থেকে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান, গাজী গোলাম মুর্তজা, নজিব আহমেদ, মাহবুব আনাম, ওবেদ রশীদ নিযাম, ইসমাইল হায়দার, এনায়েত হোসেন, ফাহিম সিনহা, ইফতেখার রহমান, মনজুর কাদের, মনজুর আলম ও সালাউদ্দিন চৌধুরী। আব্দুর রহমান, সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম ভোটের লড়াইয়ে হেরে গেছেন।

এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে মনোনীত হয়ে আসছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি