1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

বোয়ালজুর দেবস্থলি দখল: ইউএনও বরাবর লিখিত অভিযোগ

Reporter Name
  • Update Time : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

নিউজ ডেস্ক ::সিলেটের বালাগঞ্জে দীর্ঘদিন ধরে দেবস্থলীর জায়গা দখল করে ব্যবসা পরিচালনার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নিতে চলতি মাসের শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন দেওয়া হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

জানা যায়,উপজেলার বোয়ালজুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন লক্ষীপুর বাজার (নয়াবাজার) ভৈবরতলীতে এলাকার সনাতন ধর্মালম্বীরা বংশ পরস্পরায় পূজার্চ্চনা করে আসছেন। গত কয়েক বছর পূর্বে একই এলাকার বাণিগাঁওয়ের বাসিন্দা মৃত রেনু মিয়ার ছেলে আবুল হোসেন (৩৫) গংরা উক্ত ভূমি দখলে নিতে দেবস্থলীতে দোকানকোঠা নির্মাণ করেন। এ সময় পার্শ্ববর্তী মজলিশপুর, কাদিপুর, একালিমা, মোকবেলপুর, হুশিয়ারপুর গ্রামের সনাতন ধর্মালম্বীরা প্রতিবাদ করলে এলাকার সালিশানদের নিয়ে একাধিকবার বৈঠক অনুষ্ঠিত হলেও বিষয়টি সমাধান হয়নি। ফলে ভৈরবতলীতে দীর্ঘদিন ধরে পূজার্চ্চনা বন্ধ রয়েছে। এতে এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এমন অবস্থার প্রেক্ষিতে চলতি ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে লক্ষীপুর বাজার ভৈরবতলী পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ভৈবরতলীর ২৪ শতক ভূমির সীমানা প্রাচীর নির্মাণের উদ্যোগ নিয়ে অবৈধ দখলদার উচ্ছেদের জন্য প্রশাসন বরাবার লিখিত আবেদন দেন। কিন্তু আবেদনের ১৫দিন পেরিযে গেলেও এখন পর্যন্ত প্রশাসন থেকে অবৈধ দখলদার উচ্ছেদে কোন উদ্যোগ নেওয়া হয়নি।

লক্ষীপুর বাজার ভৈরবতলী পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রবীন্দ্র কুমার দাশ নকুল বলেন, দেবস্থলী দখল হওয়ায় আমরা পূজার্চ্চনা করতে পারছি না। একাধিকবার সালিশের মাধ্যমে বিষয়টি সমাধানের উদ্যোগ নিলেও তা ব্যর্থ হয়। তাই বাধ্য হয়ে আমরা গত ৩ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত কোন প্রতিকার পাইনি।

অভিযুক্ত আবুল হোসেনের সাথে মুঠোফোনে এ বিষয়ে কথা বলতে চাইলে তিনি কোন উত্তর দিতে অপারগতা প্রকাশ করে তার সাথে সরাসরি দেখা করার জন্য বলেন। এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগের পরামর্শ দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ বলেন, দখলদার উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা ভূমি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি। তিনি কী পদক্ষেপ নিয়েছেন তা জানতে চাওয়া হবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি