1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:২০ পূর্বাহ্ন

ভালো আছেন খালেদা জিয়া, প্রথম রোজা কেটেছে ইবাদত-বন্দেগিতে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভালো আছেন। রমজানের প্রথম দিন কোরআন তেলোয়াত আর ইবাদত-বন্দেগিতে সময় কাটিয়েছেন তিনি।

বুধবার (১৪ এপ্রিল) খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম গণমাধ্যমকে এ সব তথ্য জানান।

সেলিমা ইসলাম বলেন, ‘বিশেষজ্ঞ চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধায়নে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। এইটুকু বলতে পারি যে, তার অবস্থা স্থিতিশীল, বেশ ইম্প্রুভ করছে। আপনারা উনার জন্য দোয়া করবেন।’

‘রমজান মাস বুঝতেই পারেন। এখন কোরআন তেলোয়াত, তজবীহ তাহরিমা, দোয়া দরুদ, নামাজ পড়ে সময় কাটছে তার। তার স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে টেলিফোনে আমরা নিয়মিত কথাবার্তা বলছি। ছোট ভাইয়ের বাসা থেকে ইফতারি পাঠানো হয়েছিল’— বলেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম।

তিনি বলেন, ‘করোনা আাক্রান্ত হওয়ার পর আত্মীয়-স্বজন কেউ বাসায় যেতে পারছে না। তাই টেলিফোনে কথাবার্তা হচ্ছে।’

গত শনিবার (১০ এপ্রিল) খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক টিম তাকে চিকিৎসা করছে। নিয়মিতই তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো আল মামুন ফিরোজায় গিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মনিটরিং করছেন এবং সেগুলোর রিপোর্ট চিকিৎসক টিমের প্রধানকে অবহিত করেন।’

চিকিৎসক টিমের সদস্যরা জুমে বৈঠক করে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করছেন। এ সব বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানও থাকছেন।

বিএনপি চেয়ারপারসন ছাড়াও গুলশানে ‘ফিরোজা’র বাসায় তার গৃহকর্মীসহ আরও ৮ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে দুইজন বাড়ি চলে গেছেন এবং বাকির ফিরোজায় চিকিৎসা নিচ্ছেন।

৭৫ বছল বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দুর্নীতির দুই মামলায় সাজা দেওয়া হয়েছে। সাজা নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি