1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

ভাস্কর্য আর মূর্তি এক নয়: নতুন ধর্ম প্রতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক বলেছেন, ভাস্কর্য আর মূর্তি এক নয়, বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝি হচ্ছে। পৃথিবীর প্রায় সব দেশেই ভাস্কর্য আছে।

রোববার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে পরিচিতি সভা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ফরিদুল হক বলেন, পৃথিবীর অনেক দেশেই কয়েনে ছবি আছে, তেমনি আমাদের টাকার মধ্যে বঙ্গবন্ধুর ছবি আছে, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরোধিতা করছে তারা না বুঝে করছে।

ভাস্কর্য নিয়ে হেফাজতে ইসলামের দাবির বিষয়ে তিনি বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদক এ বিষয়ে বলেছেন। আপনারা ধৈর্য ধরুন, আলোচনা করেই সমাধান করা হবে।’

ফরিদুল হক বলেন, আমরা সকলেই কমবেশি জানি, প্রত্যেক সম্প্রদায়ের মধ্যেই কিছু দুষ্ট লোক থাকে, যারা তাদের হীনস্বার্থ চরিতার্থ করার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতির সুন্দর পরিবেশ নষ্ট করতে চায়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে সে সব দুষ্টুচক্রকে কঠোর হস্তে দমন করে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির সুন্দর পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের পবিত্র সংবিধানের অন্যতম মূলনীতি হল ‘ধর্ম নিরপেক্ষতা’। এ ধর্ম নিরপেক্ষতার চেতনা ধারণ করে বর্তমান সরকার সকল ধর্মাবলম্বীর সমান অধিকার নিশ্চিত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এদেশের সকল সম্প্রদায়ের মানুষ আবহমানকাল ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে বসবাস করছে।

তিনি বলেন, শেখ হাসিনার গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে নৈতিকতাভিত্তিক সাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা আমাদের সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে নিরলসভাবে কাজ করে যাব ইনশাল্লাহ।

ফরিদুল হক বলেন, প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনার আলোকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে হজ ব্যবস্থাপনার যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়েছে। এ ছাড়া বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন, সারা দেশে মডেল মসজিদ নির্মাণ, মঠ-মন্দির, প্যাগোডা সংস্কার ও উন্নয়ন, মসজিদ, মন্দির, প্যাগোডাভিত্তিক শিশু ও গণশিক্ষাসহ বিভিন্ন কর্মসূচি সফলভাবে বাস্তবায়িত হচ্ছে, আগামী দিনে আপনাদের সকলের সহযোগিতায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রমকে আরও গতিশীল করতে চাই।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি