1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

মধ্যরাত থেকে শুরু হবে ট্রেন চলাচল, টিকিট পাচ্ছে না যাত্রীরা

Reporter Name
  • Update Time : বুধবার, ১৪ জুলাই, ২০২১

ঢাকা: ঈদুল আজহায় ঘরমুখো মানুষের জন্য বুধবার (১৪ জুলাই) মধ্যরাত থেকে শুরু হচ্ছে আন্তঃনগর ট্রেন চলাচল। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে এবার ট্রেন পরিচালনা করা হবে। এজন্য সকাল থেকে অনলাইনে শুরু হয়েছে অগ্রিম টিকিট বিক্রি।

সকাল আটটায় টিকিট বিক্রি শুরু হওয়ার পর টিকিট না পাওয়ার অভিযোগ করেছেন অনেক ক্রেতা। অনেকে বলছেন, টিকিট কেনার জন্য তারা রেলওয়ের ওয়েবসাইটে প্রবেশ করতে পারছেন না। তবে রেলওয়ে বলছে, যাত্রীদের ব্যাপক ট্রাফিকের কারণেই সার্ভার এখন কিছুটা মন্থর।

খোঁজ নিয়ে জানা গেছে, কমিউটার ট্রেন ছাড়া সবধরনের টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। মঙ্গলবার থেকে বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয়েছে বুধবার সকালে।

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছেন, তিনি সার্ভারে ঢুকতে না পারার বেশ কিছু অভিযোগ পেয়েছেন। তাই তিনি সবাইকে বারবার চেষ্টা করার অনুরোধ জানান।

মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ঈদের জন্য একসঙ্গে চার দিনের টিকিট দেওয়া হচ্ছে। সে হিসেবে ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাইয়ের টিকিট একসঙ্গে অনলাইনে দেওয়া হয়েছে। মানুষ ঈদে বাড়ি যাওয়ার জন্য একসঙ্গে সার্ভারে প্রবেশ করার চেষ্টা করছে। আমাদের সার্ভার সেই লোড নিতে পারছে না।

তিনি জানান, এই সময়ে প্রতিদিন ৭২টি ট্রেন যাওয়া আসা করবে। প্রতিটি ট্রেন যাত্রী নেবে ধারণ ক্ষমতার অর্ধেক। নিরাপদ ট্রেন যাত্রার জন্য তারা সব ধরনের প্রস্তুতি শেষ করেছেন। মাস্ক ছাড়া কোনো যাত্রীকে প্লাটফর্মে প্রবেশ করতে দেওয়া হবে না। এবারের রেল যাত্রায় স্বাস্থ্যবিধি বাধ্যতামূলক করা হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি