1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:১৩ অপরাহ্ন

মালয়েশিয়ার সঙ্গে ড্র করেও সিরিজ জয় বাংলাদেশের

Reporter Name
  • Update Time : রবিবার, ২৬ জুন, ২০২২

মালয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। আর তাতেই দুই ম্যাচের সিরিজটি ১-০’তে জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এর আগে সিরিজের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৬-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ।


প্রথম ম্যাচে মালয়েশিয়া যে ভুলগুলো করেছিল তা থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায়। বাংলাদেশকে আটকে দিয়েছে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা মালয়েশিয়া। আর সেই সঙ্গে দারুণ আক্রমণাত্মক ফুটবলও খেলেছে তারা। অন্যদিকে প্রথম ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে পারেনি বাংলাদেশের মেয়েরা।

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে। আর চার পরিবর্তন নিয়ে মাঠে নামে মালয়েশিয়া। এই ম্যাচেও প্রথম ম্যাচের ন্যয় গোলের খোঁজে মরিয়া বাংলার মেয়েরা প্রতিপক্ষের রক্ষণে হানা দিলেও কোনোরকম ভুল করেনি জ্যাকব জোসেফের শিষ্যরা।

ম্যাচের অষ্টম মিনিটে বক্সের সামনে থেকে আঁখি খাতুনের গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন মালয়েশিয়ান গোলকিপার নুরুল আজুরিন। ১১ মিনিটে ম্যাচের সবচেয়ে বড় সুযোগ নষ্ট করে বাংলাদেশ। মনিকার তুলে দেওয়া বল গোলমুখ থেকে পোস্টের উপর দিয়ে মারেন ডিফেন্ডার মাসুরা পারভিন।


এরপর আরও একবার বাংলাদেশকে হতাশ করেন মালয়েশিয়ান গোলরক্ষক। মনিকা চাকমার কাটব্যাকে দূর থেকে নেওয়া সাবিনার শট লাফিয়ে আঙুলের টোকায় বল বাইরে পাঠান তিনি। ৪০ মিনিটে মালয়েশিয়ার বক্সের সামনে কৃষ্ণার থেকে স্বপ্না এরপর বল পান সাবিনা, কিন্তু বাংলাদেশ অধিনায়কের শট লুফে নেন মালয়েশিয়ান গোলরক্ষক।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও বাংলাদেশকে আটকে রাখে মালয়েশিয়া। এরপর ম্যাচের ৭১ মিনিটে সানজিদাকে তুলে শামসুন্নাহার জুনিয়রকে নামানো হয়। এরপরেই মনিকার কর্নারের পর বক্সের ভেতরে জটলার মধ্যে বল পেয়ে যান মারিয়া মান্দা। এই মিডফিল্ডারের শট বাইরে যাওয়ার আগে পা ছোঁয়ানোর চেষ্টা করেও পারেনি মাসুরা পারভিন।


৭৭ মিনিটে হেনিরিতা জাস্টিনের শট সরাসরি যায় গোলরক্ষক রুপনা চাকমার গ্লাভসে। ৮৫ মিনিটে কৃষ্ণা রানীর গতির শট আটকে দেন মালয়েশিয়ান গোলকিপার আজুরিন। যোগ করা চতুর্থ মিনিটে মনিকার কর্নারে গোলমুখে ঠিকমত মাথা ছুঁয়াতে পারেননি আঁখি খাতুন। এতেই শেষ পর্যন্ত গোলশুন্য সমতায় শেষ হয় ম্যাচ।

দ্বিতীয় ম্যাচটি গোলশূন্যতে শেষ করলেও বাংলাদেশ দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি