1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

মিডল অর্ডারের দৃঢ়তায় ত্রিদেশীয় সিরিজ জিতল পাকিস্তান

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

ওপেনিংয়ে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান অসাধারণ পারফর্ম করে চললেও পাকিস্তানের মিডল অর্ডার প্রশ্নবিদ্ধ হচ্ছিল অনেকদিন যাবতই। সেই মিডল অর্ডারের দৃঢ়তায় আজ নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শিরোপা জিতে নিল পাকিস্তান।


আগে ব্যাটিং করে ১৬৩ রান তুলেছিল নিউজিল্যান্ড। পরে জবাব দিতে নেমে বাবর-রিজওয়ান আজ খুব একটা সুবিধা করতে পারেননি। তবে মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন মোহাম্মদ নাওয়াজ, হায়দার আলী ও ইফতিখার আহমেদ। যাতে তিন বল হাতে রেখে ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে পাকিস্তান।

টি-টোয়েন্টি ওপেনিংয়ে ভিন্ন মাত্রা যোগ করেছেন পাকিস্তানের দুই ওপেনার বাবর অজম ও মোহাম্মদ রিজওয়ান। ধারাবাহিকভাবে অসাধারণ পারফর্ম করে চলেছেন দুজন। কিন্তু যে ম্যাচে এই জুটি অল্পতেই ভেঙে যাচ্ছে সে ম্যাচেই বিপদে পড়তে হচ্ছে পাকিস্তানকে। কারণ কম অভিজ্ঞ মিডল সেভাবে হালই ধরতে পারছিল না।


বিশ্বকাপের আগে যেটাকে পাকিস্তানের বড় দুশ্চিন্তার কারণ বলা হচ্ছিল। তবে সমাধান মিলল বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তেই। বাংলাদেশকে পেছনে ফেলে আজ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল খেলতে নেমেছিল স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তান। শুরুতে ব্যাটিং করে ১৬৩ রানের বেশ চ্যালেঞ্জিং স্কোরই গড়েছিল নিউজিল্যান্ড। পরে মিডল অর্ডারের ওপর ভর করে এই রান পেরিয়ে গেল পাকিস্তান।

আজ বাবর-রিজওয়ানের ওপেনিং জুটি ভেঙেছে পঞ্চম ওভারেই। মিচেল ব্রেসওয়েলের করা ওভারের দ্বিতীয় বলটি স্লগ সুইপ করতে চেয়েছিলেন বাবর। ব্যাটে-বলে ঠিকভাবে হয়নি। বল চলে যায় সোজা কেন উইলিয়ামনের হাতে। ১৪ বলে ১৫ রান করে বিদায় পাকিস্তান অধিনায়ক।


তিনে নামা শান মাসুদ ও অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান ফিরেছেন ১০ রানের ব্যবধানে। মাসুদ ২১ বলে ১৯ রান করে ফেরার পর দলীয় ৭৪ রানের মাথায় ইশ শোধির বলে এলবিডব্লিউ হয়েছেন রিজওয়ান। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সেরা ব্যাটারের ব্যাট থেকে আজ এসেছে ২৯ বলে ৪টি চারের সাহায্যে ৩৪ রান।


এরপর পুরো দায়িত্বটাই গিয়ে পরে মিডল অর্ডারের ওপর। মোহাম্মদ নাওয়াজ, হায়দার আলীরা সেই দায়িত্ব পালন করলেন দুর্দান্ত ভাবেই। নাওয়াজ-হায়দার পাল্টা আক্রমণের পথই বেছে নিয়েছিলেন। চতুর্থ উইকেটে মাত্র ২৬ বলে ৫৬ রান তোলেন দুজন। হায়দার মাত্র ১৫ বলে ৩টি চার ২টি ছক্কায় ৩১ রান করে ফিরলেও অবিচল ছিলেন নাওয়াজ। পরে তার সঙ্গে যোগ দেন ইফতিখার আহমেদ।

ষষ্ঠ উইকেটে দুজনের ২০ বলে ৩৬ রানের জুটি পাকিস্তানের ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে। নাওয়াজ ২২ বলে ২টি চার ৩টি ছয়ে ৩৮ রান করে অপরাজিত ছিলেন। ইফতিখার ১৪ বলে ১টি করে চার ছয়ে ২৫ রান করে অপরাজিত ছিলেন।


এর আগে কেন উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান তুলেছে নিউজিল্যান্ড। কিউই দলপতি ৩৮ বল খেলে ৪টি চার ২টি ছয়ে ৫৯ রান করেন। গ্লেন ফিলিপস ২২ বলে ২৯ ও মার্ক চাপম্যান ১৯ বলে ২৫ রান করেছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি