1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

মিশরে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩২

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১

মিশরের দক্ষিণাঞ্চলীয় শহর সোহাগের উত্তর অংশে দুই ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ৩২ জনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আরও ৯০ জনেরও বেশি যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। ‘ দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। আহতদের কাছের হাসপাতালে পাঠানো হয়েছে।

দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ জানাচ্ছে, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি সোহাগ শহরের কাছে জরুরি ব্রেক টানলেন এ দুর্ঘটনা ঘটনা ঘটে। ব্রেক টানার ফলে থেমে যাওয়া ট্রেনের পেছন থেকে আরেকটি ট্রেন এসে ধাক্কা দেয়।
সংবাদমাধ্যমের ভিডিও চিত্রে দেখা যায়, সংঘর্ষের ফলে যাত্রীবাহী ট্রেনের দুটি বগি উল্টে গেছে। উল্টে যাওয়া বগিতে আটকা পড়েছে অনেক যাত্রী। তাদের চারপাশে ধ্বংসাবশেষ। আটকে পড়া অনেক যাত্রীকে অচেতন অবস্থায় দেখা গেছে। কয়েকজনের দেহ থেকে রক্ত ঝরছিলো। পথচারীরা বগি থেকে দেহ বের করে মাটিতে শুইয়ে রাখছিলো।
মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩২ জন নিহত এবং ৯০ জন আহত হয়েছেন। আহতদের কাছের হাসপাতালে পাঠানো হয়েছে।
মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি দুর্ঘটনায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করে বলেন, দায়ীদের অবশ্যই শাস্তি পেতে হবে।
মিশরের রেল কর্তৃপক্ষ জানান, ‘অজ্ঞাত ব্যক্তিরা’ একটি ট্রেনের ইমার্জেন্সি ব্রেক চাপলে সেটি লাইনের ওপর দাঁড়িয়ে যায়। একই লাইনে দিয়ে একই দিকে আরেকটি ট্রেন যাচ্ছিল। যেটি দাঁড়িয়ে থাকা ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়।
দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে পাবলিক প্রসিকিউটরের কার্যালয় থেকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
উত্তর আফ্রিকার দেশগুলোর মধ্যে মিশরের রয়েছে সবচেয়ে পুরোনো ও দীর্ঘ রেল নেটওয়ার্ক রয়েছে। সেখানে রেল দুর্ঘটনার ঘটনাও প্রায়ই ঘটে থাকে। ২০১৭ সালেই দেশটিতে এক হাজার ৭৯৩টি রেল দুর্ঘটনার ঘটনা ঘটেছিল।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি