1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
লক্ষিপাশা কমিউনিটি ক্লিনিকের হালচাল,সীমাহীন অনিয়ম ও দূর্নীতি,মানুষের ভোগান্তি চরমে! সিএইচসিপি দেলোয়ার হোসেন এর অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে আসছে অনুসন্ধানী প্রতিবেদন(পর্ব-০১) টি-টোয়েন্টি বিশ্বকাপ টস জিতে ব্যাটিংয়ে স্কটল্যান্ড সাম্প্রদায়িক সহিংসতায় কঠোর ব্যবস্থার নির্দেশ প্রধানমন্ত্রীর সয়াবিন তেলের দাম লিটারে বাড়ল ৭ টাকা ভয় নেই, আ’লীগ আছে রাজপথে: কাদের ফখরুল ইসলাম শাইস্তা’কে আওয়ামিলীগের প্রার্থী হিসেবে নির্বাচিত করায় অভিনন্দন সাম্প্রদায়িক অস্থিতিশীলতাকারী দোষীদের শাস্তি দাবীতে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল কলেজছাত্রকে তুলে নিয়ে বিয়ে করলেন তরুণী বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

মিয়ানমারে বিক্ষোভে পুলিশের জলকামান

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে রাজধানী নেপিডোতে বিক্ষোভরত প্রতিবাদকারীদের বিরুদ্ধে জলকামান ব্যবহার করেছে পুলিশ।

সোমবার শহরটিতে জড়ো হওয়া কয়েক হাজার প্রতিবাদকারীদের একটি দলের ওপর কিছু সময়ের জন্য তীব্র গতিতে জলকামান থেকে পানি ছোড়ে পুলিশ।

একটি ভিডিওতে দেখা গেছে, পানির ধাক্কায় কিছু বিক্ষোভকারী মাটিতে ছিটকে পড়ছেন; তারা আহত হয়েছেন বলে মনে হয়েছে।

প্রতিবাদকারীরা আবেদন জানানোর পর পুলিশ জলকামান ব্যবহার বন্ধ করে, তবে তখনও বিক্ষোভ অব্যাহত ছিল।

গত সোমবার ভোরে মিয়ানমারের সামরিক বাহিনী দেশটির নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে। ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) নেত্রী অং সান সু চি ও অন্যান্য শীর্ষ নেতাদের গ্রেফতার করে মিয়ানমারের গণতান্ত্রিক সংস্কারের পথ রুদ্ধ করে দেয়।

সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষিপ্ত কিছু প্রতিবাদ হলেও শনিবার থেকে সোমবার পর্যন্ত দেশটিজুড়ে টানা তিনদিন ধরে জান্তা বিরোধী বিক্ষোভ হচ্ছে। এর মধ্যে রোববার সামরিক অভ্যুত্থান বিরোধী সবচেয়ে বড় বিক্ষোভ হয়েছে।

সোমবার বৃহত্তম শহর ইয়াঙ্গনের প্রতিবাদ মিছিলে শ্রমিক ও শিক্ষার্থীদের সঙ্গে গেরুয়া পোশাক পরা বৌদ্ধ ভিক্ষুরাও যোগ দিয়েছেন। এ পর্যন্ত সবগুলো প্রতিবাদই শান্তিপূর্ণ ছিল সেখানে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি